পাবনায় আরো ৩৫ জনের করোনায় সনাক্ত

স্টাফ রিপোর্টার, পাবনা থেকেঃ পাবনায় আজ পঁয়ত্রিশ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে৷

আক্রন্তের শীর্ষে পাবনা সদর, এখানে আজ আক্রান্তের সংখ্যা ৩০ জন ৷ এ ছাড়া সুজানগরে ০৩ জন ও ঈশ্বরদীতে ০২ জন৷ এই নিয়ে জেলায় মোট আক্রান্ত হলো ২৪৭ জন৷ পাবনা জেলায় কিছু এলাকা বিশেষ করে সদরে জ্যামিতিক হারে করোনা আক্রান্ত রুগীর সংখ্যা বাড়ছে ৷

সুজানগরও রয়েছে পিছেপিছে৷ বর্তমান পাবনা সদর করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষে অবস্থান এখানে আক্রান্ত ১৪৩ জন, দ্বিতীয় অবস্থানে সুজানগর এখানে আক্রান্ত ৩৬ জন, এ ছাড়া ঈশ্বরদীতে ১৮, জন, আটঘরিয়ায় ১১ জন, সাঁথিয়ায় ১৬ জন ও ভাঙ্গুড়ায় ১২ জন চাটমোহরে ০৬ জন, ফরিদপুরে ০৪ এবং বেড়ায় ০১ জন করোনা শনাক্ত হয়েছেন। করোনা সংক্রমনের বিস্তার রোধে পাবনা জেলাকে তিনটি জোনে ভাগ করা হয়েছে। রেড জোন: পাবনা সদর ও সুজানগর উপজেলা (এ দুটি উপজেলার সবচেয়ে বেশী সংক্রমিত গ্রাম, পাড়া ও মহল্লাকে লক ডাউন করা হবে)৷

ইয়েলো জোন: ঈশ্বরদী, আটঘোরিয়া এবং ভাঙ্গুড়া উপজেলা।
গ্রীন জোন : বেড়া, সাঁথিয়া,চাটমোহর ও ফরিদপুর উপজেলা।

জনসংখ্যা অনুপাতে করোনা আক্রান্তের হার বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানাযায়, জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন চিকিৎসক মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী ল্যাবে গত ২৪ ঘন্টায় ১৪২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শনাক্ত ব্যক্তিদের মধ্যে পুলিশ, ব্যাংকার, চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ আছেন।

সিভিল আরো জানান, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত ২৫ জন সুস্থ হয়েছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। প্রায় সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ০৭ জন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ পর্যন্ত পাবনায় করোনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর আজ জেলার ৯ উপজেলায় ২৪৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *