পাবনায় কঠোর লকডাউনে সেনাবাহিনীর টহল জোরদার

পাবনা প্রতিনিধি :করোনার উর্ধ্বগতিতে পাবনায় কঠোর লকডাউনের তৃতীয়দিনে প্রশসানের কঠোর ভুমিকা দেখা গেছে। শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের একাধিক টিম। এছাড়া সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার রয়েছে।

শনিবার সকালে পাবনা শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ সড়কে মানুষের চলাচল বেড়েছে। বৃষ্টির কারণে গত দুইদিন বাইরে বের হতে দেখা যায়নি। তবে তৃতীয়দিনে এসে বৃষ্টি না থাকায় অনেককে নানা কাজে বাইরে বের হতে দেখা যায়। দোকানপাট বন্ধ থাকলেও অনেককে শাটার বন্ধ করে বেচাকেনা করতে দেখা গেছে।

শনিবার সকাল থেকে সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের দশ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারীর ৩টি টিম শহরের বিভিন্ন স্থানে টহল দিতে দেখা যায়। দুুপরে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন শহরের আব্দুল হামিদ সড়ক, রুপকথা সড়ক সহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন।

এছাড়া শহর ও শহরের বাইরে বেশ কয়েকটি স্থানে চেকপোস্ট স্থাপন করে বাইরে বের হওয়া মানুষকে জিজ্ঞাসাবাদ ও তল্লাসী চালায় পুলিশ।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, এতকিছুর পরও মানুষ নানা বাহানায় বাইরে বের হচ্ছে। মাস্ক ব্যবহারে অনীহা দেখা গেছে। তাদের জরিমানা করে সতর্ক করা হচ্ছে। তিনি জানান, গত দুইদিনে জেলায় ৩৭টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৪৬টি মামলা করা হয়। ১৪৯ জনের কাছ থেকে ৩৪ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়। মানুষকে ঘরে রাখতে এসব অভিযান অব্যাহত থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *