পাবনায় কমিউনিস্ট পার্টির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, পাবনা : কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে পাবনাতে। (০৬ মার্চ) শনিবার সকাল সারে ১১ টার দিকে পাবনা প্রেসক্লাবের সামনে থেকে পতাকা শোভিত একটি শোভাযাত্রা শহর প্রর্দিক্ষিণ করে। এসময় দলের নেতা কর্মীরা ব্যানার ফেসটুন ও লাল পতাকা নিয়ে স্লোগান দেন শোভাযাত্রায়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রর্দক্ষিন করে পাবনা প্রেসক্লাবরে সামনে গিয়ে শেষ হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর এই শোভাযাত্রায় সিপিবির বিভিন্ন উপজেলা থেকে দলের নেতাকর্মীরা এই কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

সিপিবির পাবনা জেলা কমিটির সাবেক সভাপতি ক্ষেতমুজুর নেতা কমরেড সন্তোষ রায় চৌধুরী, জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আহসান হাবিব, তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি পাবনা জেলা শাখার সদস্য সচিব কমরেড আব্দুল জব্বার, কমরেড আব্দুল কাদেরসহ জেলা এবং উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে পাবনা প্রেসক্লাবের সামনে এর সংক্ষিত সমাবেশে অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, দেশের যেকোন গণত্রান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র নেতাকর্মীরা সবসময় সাধারন মানুষের জন্য রাজপথে কথা বলে আসছে। দেশে এখন ক্লান্তিকাল অতিবাহিত হচ্ছে। গণত্রান্তিক ব্যবস্থার নামে দেশে আজ সাধারন মানুষের সকল অধিকার হরণ করা হয়েছে। দেশে আইন প্রয়োগের নামে চলছে ক্ষমতার অপব্যবহার। দেশে নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়েছে। তাই দেশে সুষ্টু নির্বাচন ও সাধারন মানুষের ভোট ও তাদের সকল অধিকার আদায়ের লক্ষে আমরা কাজ করছি। আমাদের এই আন্দোলন একসময় অবৈধ সকল রাজনৈতিক অনাচার থেকে সাধারন মনুষকে মুক্ত করবে। তাই আগামী দিনের সুষ্ঠা নির্বাচনী ব্যস্থার স্বার্থে চলমান গণতান্ত্রিক আন্দালনে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *