পাবনায় করোনায় আরো ১৭ জন আক্রান্ত

নিজস্ব প্রতিবেদ, পাবনা  : পাবনায় প্রতিদিন উচ্চ হারে সনাক্ত হচ্ছে করোনা রোগি। বুধবার আরও ১৭ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে পাবনা সদরে ১৬ জন এবং ভাঙ্গড়ায় ০১ জন। নতুন এই ১৭ জন নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়ালো ১৬১ জন।

পাবনায় নতুন আক্রান্তরা হলেন, পাবনা সদরের রাজিব শাহরিয়ার(২০), মোঃ আক্কাস আলী (৫৯), আলাউদ্দিন খাঁন (৪৫), মোক্তার হোসেন খাঁন (৩৮), গোলাম মোস্তফা (৪৬), আবু সাইদ (৪৫), শফিজুল ইসলাম (৫৯), আমজাদ হোসেন (৭০), সিনথিয়া তাবাসুম(২০), আবুল হাসেম (৩৬), মাহ্ফুজুর রহমান (৩২), আকরাম হোসেন (৩৫) , ইশিরাত জাহান (৩৫), তৌহিদ মাষ্টার (৪৫), জুলফিকার আলী (৫০) ও মোবেিশরুল (২৯) এবং ভাঙ্গুড়ায় শাদাদৎ (২৯)।
গতকাল এই সংক্ষ্যা ছিল ১৩। পাবনা সদরে ৩ জন, ঈশ্বরদীতে ৬ জন, সুজানগরে ২ জন, আটঘড়িয়ার ১ জন ও সাঁথিয়ার ১ জন।

এদিকে পাবনায় অতিদ্রæত করোনা টেষ্টের জন্য পিসিআর মেশিন স্থাপন করা হবে বলে জানিয়েছেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত ‘ কোভিড-১৯ মহামারীঃ সচেতনতা, প্রতিকার এবং প্রতিরোধ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কথা জানান। তিনি বলেন, এর আগেই পিসিআর মেশিন স্থাপন করতে চেয়েছিলাম কিন্তু সংশ্লিষ্ট টেকনিক্যাল লোক না থাকায় আমরা স্থাপন করতে পারি নাই। এখন যেহেতু পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সংশ্লিষ্ট বিষয়ে সংশ্লিষ্ট টেকনিক্যাল পার্সন আছেন তাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে পিসিআর মেশিন স্থাপনের যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

গত শনিবার জেলায় একদিনে সর্বচ্চ ৫৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। জেলায় পুলিশ সদস্য ও ব্যাংকারা আক্রান্ত হওয়ায় সবার মধ্যে ভীতি কাজ করছে। জনমনে আতংক থাকলেও শহরে সাধারন মানুষের চালচলোনে তার কোন প্রভাব পড়ে নাই।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, মোট ৯৯ টি নমুনা পরীক্ষা করে এই ১৭ জন পজেটিব রুগী পাওয়া যায়। গতকাল মোট ১৭৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল। আজ যা পাওয়া গেলো তা সত্যি দুঃক্ষজনক। এ পর্যন্ত পাবনায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়াও সুস্থ হয়ে স্বাভবিক জীবনে ফিরেছেন ৮ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *