পাবনায় কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দিলো স্বেচ্ছাসেবক লীগ

পাবনা প্রতিনিধি : করোনার মহামারি প্রতিরোধে ‘লকডাউন’ পরিস্থিতিতে শ্রমিক সংকটে বিপাকে পড়া কৃষকের ধান কেটে দিয়েছেন পাবনা জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।
শুক্রবার দুপুরে সদর উপজেলার নাজিরপুর বিলপাড়া গ্রামের প্রান্তিক কৃষক নফসার আলীর দুই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেন তারা।
দুঃসময়ে পাশে দাঁড়ানোয় স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন চাষীরা।
জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আহমেদ শরীফ ডাবলু ও সাধারণ সম্পাদক রুহুল আমিনের নেতৃত্বে একদল তরুণ নেতাকর্মী এই ধান কাটায় অংশ নেন।
জেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারন সম্পাদক রুহুল আমিন জানান, লকডাউনের কারণে সারা দেশের মত পাবনায়ও ধান কাটা নিয়ে শ্রমিক সংকটে পড়েছেন চাষীরা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় চাষীদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবকলীগ। জমির ধান কাটার ক্ষেত্রে যে পাবনার যে কোন প্রান্তে কৃষক শ্রমিকের অভাবে ধান না কাটতে পারলে আমাদের জানালে আমরা ধান কেটে দিবো।
কৃষক নফসার আলী বলেন, মাঠের ধান পেকে গেলেও শ্রমিক সঙ্কট ও শ্রমিকের অধিক মূল্যের কারণে জমির ধান কাটতে পারছিলাম না। ঝড় বাদলের মৌসুম শুরু হয়ে গেছে কখন ঝড় এসে সব ধান নষ্ট করে দেয় সেই চিন্তায় ছিলাম।
তিনি বলেন, কিন্তু স্বেচ্ছাসেবকলীগের ছেলেরা বিনামূল্যে আমার জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছে । এতে আমি বড় বিপদ থেকে বাঁচলাম। আমি তাদের জন্য মন থেকে দোয়া করেছি।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *