পাবনায় কোর্ট চত্বরে আইনজীবীদের উপর হামলা  আশ্রয় পৌরসভায়! 

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনা কোর্ট চত্বরে নির্বাচনী প্রচারনাকালে আইনজীবীদের উপর হামলা করে মারধর করেছে সন্ত্রাসীরা। এতে ৫ আইনজীবী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।
এদিকে আইনজীবীদের ধাওয়ায় সন্ত্রাসীরা অবস্থা বেগতিক ভেবে দৌড়ে গিয়ে পাবনা পৌরসভায় মেয়রের কার্যালয়ে গিয়ে আশ্রয় নেয়। মুহূর্তের মধ্যে পৌরসভার প্রধান গেট বন্ধ করে দেয়। এ সময় বিপুল সংখ্যক আইনজীবী পৌরসভার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ গিয়ে তাদের আশ্বস্ত করলে তারা বিক্ষোভ ও অবরোধ তুলে নেয়।
সন্ত্রাসী হামলায় আহত আইনজীবীরা হলেন; সাদিক ফয়সাল, রিজভী শাওন, সানি ইসনাইন রিজভী প্লাবন, রাশেদুজ্জামান ও আরিফুজ্জামান।
আহত আইনজীবীদের আলাপকালে তারা বলেন, আগামীকাল বৃহস্পতিবার আইনজীবী সমিতির নির্বাচন। বুধবার দুপুরে ভোট চাইতে শতাধিক আওয়ামীপন্থী আইনজীবী বের হন। কোর্ট থেকে পৌরসভার সামনে গেলে অতর্কিত ভাবে গোবিন্দা মহল্লার জনিসহ তিন যুবক তাদের উপর পরিকল্পিত ভাবে হামলা চালায়। এ সময় তাদের প্রতিহত করতে পাল্টা ধাওয়া দিলে ওই তিন জন কৌশলে পৌরসভার দোতলায় মেয়রের কক্ষে প্রবেশ করে। এ সময় আইনজীবীরা সেখানে প্রবেশ করার সাথে সাথে ধারালো অস্ত্রসহ মারধর করে। এদিকে পৌর কর্তৃপক্ষ মুহুর্তের মধ্যে পৌরসভার প্রধান গেট বন্ধ করে দেয়া হয় বলে অভিযোগ করেন তারা।
এ বিষয়ে পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান বলেন, কোর্ট চত্বর থেকে ধাওয়া খেয়ে কয়েকজন লোক পৌরসভা চত্বরে এসে অন্য মানুষের মধ্যে মিশে যায়। এ সময় হট্টগোল দেখা দেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দায়িত্বরত পৌর কর্মীরা গেট বন্ধ করে দেয়।
পাবনস সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিন ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযুক্তদের মধ্যে একজনের নাম পরিচয় পেয়েছে। বাকিদের সনাক্তসহ আটক করতে অভিযান চালাচ্ছে। তিনি বলেন, আইনজীবীদের অভিযোগ পাইনি। পেলে মামলা হিসেবে লিপিবদ্ধ করা হবে।
পাবনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু ও সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, আইনজীবীদের উপর হামলা ঘটনাটি ন্যাক্কারজনক দুঃখজনক ঘটনা। দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *