পাবনায় ক্ষুদে ক্রিকেটারদের বাছাই কার্যক্রম শুরু

পিপ (পাবনা) : ”মাদক নয়, স্বপ্নের ভবিষ্যৎ গড়বো ক্রিকেটে” এই শ্লোগানকে সামনে রেখে প্রকিভাবান ক্ষুদে ক্রিকেটারদের সন্ধানে বাংলাদেশ (চকঈঝইউ)ক্রিকেট ট্যালেন্ট হান্ট কার্যক্রম সারাদেশব্যাপী চলমান। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রাণলয়ের জাতীয় ক্রীড়া পরিষদ এবং শিক্ষা মন্ত্রাণলয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের যৌথ সহযোগিতায় রাজশাহী বিভাগের পাবনা জেলার ক্ষুদে ক্রিকেটারদের মধ্যে বাছাই কার্যক্রম শুরু হয়েছে। সারাদেশব্যাপী কার্যক্রটি নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করছে ট্যালেন্ট স্পোর্টস লিমিটেড।

গতকাল বুধবার পাবনার শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে দিনব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহীদুল হক মানিক। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ট্যালেন্ট স্পোর্টস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক সোহেল মাহমুদ সৈকত। এই প্রকল্পটি ৬ষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্রদের নিয়ে বাস্তবায়ন করা হচ্ছে। প্রতিটি জেলা থেকে ট্যালেন্ট ক্ষুদে ক্রিকেটার বাছাই করে তাদের পরিণত ক্রিকেটার হিসাবে গড়ে তোলার লক্ষে কার্যক্রমটি পরিচালিত হচ্ছে।
এ কার্যক্রমের গ্রুপ- (এ) ৬ষ্ঠ, ৭ম শেণীর ৮৮ জন, গ্রুপ (বি) ৮ম, ৯ম ও ১০ম শ্রেণীর ৮৮জন এবং গ্রুপ-(সি) একাদশ ও দ্বাদশ শ্রেণী থেকে ৮৮জন মোট ২৬৪ জন প্রথম বাছাই পর্বে থাকবে। ট্যালেন্ট হান্ট কার্যক্রমে এ জেলার প্রায় এক হাজার প্রতিযোগী অংশ নিয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *