পাবনায় জটিল কিডনী রোগে আক্রান্ত অসহায় এক গৃহবধুর সাহায্যের আবেদন

জেলা প্রতিনিধি, পাবনা  : “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য/একটু সহানুভূতি কি, মানুষ পেতে পারেনা ও বন্ধ”ু কালজয়ী এই মানবতার গানের কথা আমাদের সকলের জানা। ব্যক্তি, অপর অথবা সামগ্রিক দেশ-জাতী, ধর্ম-বর্ণ সকল স্থানে মানবিকতার কথা হলেই আমরা এই গানের কথা স্মরণ করি। মা, জায়া, কন্যা ও জননী যে নামেই ডাকিনা কেন সে একজন নারী। সংসারের ঘানি বহন করতে করতে এক সময় সে ক্লান্ত হয়ে পরে বয়সের ভারে অথবা রোগে আক্রান্ত হয়ে। আমরা আজ সেই রকম একজন অল্প বয়স্ক  অসহায় গৃহবধুর কথা তুলে ধরছি আপনাদের কাছে।
পাবনা সদর পৌর এলাকার ৮নং ওয়ার্ড বাসিন্দা এক সময়ের সফল ব্যবসায়ী রজব আলী শেখের বড় ছেলে বর্তমান দিনমজুর আসাদুজ্জাসান আসাদের স্ত্রী মেছাঃ আশা খাতুন (৩৬) এর কথা বলছি। আশা খাতুনের মূল বাড়ি পাবনা ঈশ^রদী উপজেলার আরামবাড়ীয়া এলাকার মোছাঃ ফিরোজা বেগমের মেয়ে।
গৃহবধু আশার খুব অল্প বয়সে বিয়ে হয়। বিয়ের প্রথম বছরে মেয়ে সন্তানের জন্ম এর পরে একটি পুত্র সন্তান। বিয়ের সময় স্বাসীর সংসারে সচ্ছলতাই ছিলো। কালের-পরিক্রমায় সাংসারিক দেনার দায়ের সকল সম্পদ খোয়াতে খোয়াতে আজ পথে বসার উপক্রম এই পরিবার। অন্যের জায়গার উপর একটু মাথা গোজারমত ঠাই মিলেছে পরিবারটির।
বছর দুয়েক আগে পেটের ব্যাথা উঠলে স্থানীয় চিকিৎসক দেখান পরিবার। ডাক্তারী নানা পরীক্ষা নিরীক্ষা শেষে ধরা পরে বাম পাশের কিডনী বিকল হয়ে গেছে তার। এই কিডনী রোগে আক্রান্ত হয়ে গৃহবধু আশা খাতুন ধীরে ধীরে মৃতুর দিকে ধাবিত হচ্ছে। নিরুপায় পরিবারের একজন উপার্জনশীল ব্যাক্তি হওয়াতে কোন রকমে দিনাতীপাত করলেও স্ত্রীর সুচিৎসা করাতে পারছেনা পরিবার। একদিকে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে আবার রোগাক্রান্ত স্ত্রীর প্রতিদিনের ওষুধ কিনতে কিনতে নিশে^স হয়ে গেছে স্বামী আসাদ শেখ। উন্নত চিকিৎসাসহ কিডনী প্রতিস্থাপন করতে প্রায় ৬ লক্ষ টাকা ব্যয় হবে বলে জানিয়েছেন চিকিৎসকগণেরা। কিন্তু এই বিপুল পরিমান অর্থ যোগান দিতে পারছেনা অসহায় পরিবারটি। সরকারি, বে-সরকারি বা ব্যক্তি প্রতিষ্ঠান যে কেউ মানবিক ভাবে এগিয়ে আসলে বেচেঁ যায় গৃহবধু আশা খাতুন ও তার পরিবার। তাইতো সমাজের বিত্তবান মানুষদের কাছে চিকিৎসার জন্য সাহায্যের আবেদন করেছেন স্বামী।
গৃহবধু আশা খাতুনকে সাহায্য করতে চাইলে তার পরিবারের সদস্যদের মুঠোফোন নাম্বার ০১৭৫৩-৫৭০৭৮১। রুপালী ব্যাংক সঞ্চয়ি হিসাব নং-৩৭৭২০১০০১৩৪০২।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *