পাবনায় দখরদারদের বিরুদ্ধে ভুক্তভোগীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনার ঈশ্বরদী উপজেলার দরিনাড়িচারা মৌজার রহমান কলনীর পিছনে খাস জমি (অর্পিত সম্পত্তি) ৩৭ বছর ধরে ভোগ দখল করে আসছে প্রায় ৩০ টি পরিবার। ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীদের বাঁচান, দখর দারদের বিরুদ্ধে ভুক্তভোগীদের পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সোমবার সকাল সাড়ে ১১ টার সময় এক ঘন্টা ব্যাপি মানববন্ধন অনুষ্টিত হয়েছে ।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মোঃ ইউনুস আলী, মোঃ বেলাল সোহেন, মোছাঃ শাহিনারা বেগম বক্তব্যে বলেন, ৩৭ বছর ধরে বসবাস করছি। সেখানে ৩টি মুক্তিযোদ্ধা পরিবারও রয়েছে। তারা নির্বিঘেœ ৩৭ বছর ধরে বসবাস করে আসছি।

এক শ্রেণীর টাউট বাটপাররা ১৬৬ শতক জায়গা দখল করার চেষ্টা করছে। জমিটির মালিক মাতাদীন আগরওয়ালা ১৯৪৮ সালে তার অন্যান্য জমি বিক্রি করে দেশ বিভাজন হওয়ার আগে ভারত গমন করেন। কিন্তু হঠাৎ করে ৯ বছর আগে একটি কুচক্রি মহল বিক্রেতাকে জীবিত এবং পৌরসভার ভোটার বানিয়ে ভুয়া দলিলের মাধ্যেমে রেজিষ্ট্রি করার পায়তারা করেন।

এবং এই ভুয়া দলিল দিয়ে পাবনা জজ কোর্টে ভূমিদস্যুরা নিজেদের নামে আদালত থেকে রায় করে ডিগ্রি নেওয়ার চেষ্টা করেছে বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারদের, ভুমিদস্যুদের আইনের আওতায় এনে দূষ্টান্ত মূলক শাস্তি দাবি জানান তারা।

মানববন্ধন শেষে ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীদের বাঁচাতে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করেন ভুক্তভোগী পরিবার ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *