পাবনায় দ্বিতীয় ধাপে ৩৩৭পরিবার পাচ্ছে ‘স্বপ্নের নীড়’

পিপ ( পাবনা) : ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন সুবিধা নিশ্চিত করতে মুজিববর্ষে ২য় পাবনার ৩৩৭পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘স্বপ্নের নীড়’। আগামী ২০ জুন রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন। শুক্রবার সকালে পাবনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজন প্রেস ব্রিফিং এ তথ্য জানাযায়।

ইতোমধ্যে জেলার নয় উপজেলার ৩৩৭ টি ‘স্বপ্নের নীড়’ নির্মাণের কাজ শেষ হয়েছে। ভূমিহীন ও গৃহহীন পরিবার বাছাই করে ঘর বরাদ্দের সব প্রস্তুতি শেষ করেছে পাবনা জেলা প্রশাসন। পরিবার গৃহহীন আশ্রয়ণ প্রকল্পে দুই শতক জমিসহ সেমি পাকাঘর পাবে। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি দুই কক্ষের আবাসন। আরও থাকছে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। গৃহহীনদের তালিকা চূড়ান্ত করা হয়েছে।’
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফরোজা আক্তার, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, সহকারি কমিশনার খন্দকার মাহমুদুল হাসান, সহকারী কমিশনার প্রদীপ্ত রায় দীপন, দৈনিক সিনসা সম্পাদক এসএম মাহবুব আলম, ডেইলী স্টার প্রতিনিধি আহমেদ তপু. সাংবাদিক আব্দুল হামিদ খান, পার্থ হাসান, শফিক আল কামাল প্রমূখ।
পাবনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,(প্রত্যেকটি বাড়ি ১ লাখ ৯০ হাজার টাকা) ২য় ধাপে পাবনার নয়টি উপজেলায় ৩৩৭টি ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে পাবনা সদর ১০০, সাথিঁয়া ৫০, আটঘরিয়া ২০, ফরিদপুর ২০, ঈশ্বরদী ৫০, চাটমোহর ২৫, সুজানগর ১২, বেড়া ৫০ এবং ভাঙ্গুড়া উপজেলায় ১০টি পরিবার এই স্বপ্নের নীড় পাবে। এর আগে ১ হাজার ৮৬ পরিবার এই ঘর পেয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *