পাবনায় নারী ধর্ষণের পর হত্যা মামলায় দুইজনকে ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনায় এক নারীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় দুইজনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মামলায় অপর দুইজনকে খালাস দেয়া হয়েছে।
আজ দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন। সাজাপ্রাপ্তরা হলেন, বাগেরহাটের মোল্লাহাট উপজেলার ইকবাল খান ও পাবনার সুজানগর উপজেলার আজিম উদ্দিন।

মামলার বর্ণনায় জানা গেছে, মোবাইলে প্রেমের সম্পর্কের সুত্র ধরে টাঙ্গাইলের বাসাইল উপজেলার রুবেল হোসেনের কাছে চলে যান রাজবাড়ির কালুখালি উপজেলার কাকলী খাতুন। পরে তাকে বাড়িতে ফিরিয়ে দেয়ার কথা বলে কাকলী খাতুনকে নিয়ে যায় রুবেলের বন্ধু ইকবাল ও আজিম। ২০১২ সালের ৩ সেপ্টেম্বর বাড়িতে ফিরিয়ে না দিয়ে সুজানগরে নিয়ে গিয়ে ধর্ষণের পর হত্যা করে তারা। পরে পুলিশ একটি মাঠ থেকে কাকলীর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় মামলার পর জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে দুইজন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়।

তদন্ত শেষে ২০১৩ সালের ১৬ জুন আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। মামলায় ১৬ জনের স্বাক্ষ্যগ্রহণ করা হয়। দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ দুইজনকে ইকবাল ও আজিম কে মৃত্যুদন্ড দেন আদালত। এছাড়া রুবেল ও ইয়াসিন নামের দুইজনকে খালাস দেন। রায় ঘোষণার সময় ৩ জন আসামী আদালতে উপস্থিত ছিলেন। এ রায়ের মাধ্যমে মানুষ ধর্ষণের সাজা সম্পর্কে সচেতন হবে বলে আশা করেন মামলার আইনজীবি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!