পাবনায় পদবী পরিবর্তনসহ বেতন বৃদ্ধির দাবিতে কর্মবিরতি পালন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : সারা বাংলাদেশের কর্মসূচির অংশ হিসাবে চতুর্থদিনেরমত কর্মবিরতি পালন করছে পাবনা কর্মরত তৃতীয় শ্রেনীর কালেক্টরেট সহকারী কর্মচারীবৃন্দ। পদ পদবী পরিবর্তনসহ বেতন বৃদ্ধির দাবিতে এই কর্মবিরতি পালন করেছে (বাকাসস) পাবনা জেলা শাখা।

বৃহপ্রতিবার (২৩ জানুয়ারী) সকাল ৯টা থেকে বেলা ১২ টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যায়ের সামনে অবস্থান কর্মবিরতি পালন করে কর্মচারিরা। গত সোমবার থেকে এই কর্মবিরতি চলছে। বৃহপ্রতিবার ছিলো চতুর্থদিন।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর প্রায় তিনশতাধীন কর্মচারি এই কর্মবিরতিতে অংশগ্রহণ করছে। ১১ থেকে ১৬ গ্রেডের তৃতীয় শ্রেনীর কর্মচারীদের মধ্যে রয়েছে অফিসসহকারী, উচ্চমানসহকারী, সিএ, ডিএ ও অফিস সমন্বয় পদের কর্মচারীরা। এই কর্মবিরতিতে পাবনা জেলা প্রশাসকের অফিস কার্যালয়ে কর্মচারীসহ উপজেলা অফিস ও ভুমি অফিসের কর্মচারীরাও রয়েছে। প্রতিদিন চারঘন্টা করে তারা কর্মবিরতি পালন করছে।

দাবির বিষয়ে বাকাসের সভাপতি আব্দুল কুদ্দুস বাংলানিউজকে বলেন, ২০০১ সাল থেকে আমরা সরকারের উচ্চ পর্যায়ে নীতনির্ধারকদের কাছে আমাদের দাবির বিষয় উত্থাপন করে আসছি। কিন্তু একই গ্রেডে চাকুরী করে অন্য অফিসের কর্মচারিরা পদ পদোন্নতি পেয়ে উপর গ্রেডে চলেগেছে বেতন বৃদ্ধি পেয়ছে। কিন্তু আমাদের কোন পদের উন্নতি নাই পরিবর্তন নাই বেতন বৃদ্ধি নাই।
বাকাসের সিনিয়র সহসভাপতি এবিএম শফিকুল ইসলাম বলেন, আমরা দীর্ঘদিন ধরে সরকারের কালেক্টরেট দপ্ত গুলোতে গুরুত্বপূর্ন কাজ করে আসছি। কিন্তু আমরা সরকারের সকল সুভিধা থেকে বঞ্চিত হচ্ছি। আমরা আমাদের অধিকার সম্মান পাচ্ছি না। তাই সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

এই কর্মসূচির অংশ হিসাবে আগামী ২৭ ও ২৮ জানুয়ারী পূর্ন দিবস কর্মবিরতি পালন করা হবে। ও আগামী ২৮ মার্চ ঢাকাতে মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষনা করা হবে বলে জানান আন্দোলনকারীরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *