পাবনায় পনে-দুই’শো ছাড়াল করোনা রুগী

স্টাফ রিপোর্টার, পাবনা : পাবনায় ক্রমেই বাড়ছে করোনা রুগীর সংখ্যা। এই জেলায় পনে-দুই মাসে পনে-দুই’শো ছাড়িয়েছে করোনা রুগী।

গত ২৪ ঘন্টায় আরো ১৬ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাবনা সদরে ০৬ জন, সুজানগরে ০৬ জন, সাঁথিয়ায় ০২ জন এবং আটঘড়িয়ায় ০২ জন। গত মঙ্গলবার, বুধ ও বৃহস্পতিবার এই তিন দিনে জেলায় ৪৬ জন করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭৭ জনে।

পাবনায় নতুন আক্রান্তরা হলেন, পাবনা সদরের আলমগীর হোসেন(২০), ফরহাদ(৩২), জান্নাতুল ফেরদৌস(৪০), আন্জুয়ারা (৫২), খালেদ হোসেন (৫৬) ও মির-শাহাদৎ(৫০)।

সুজানগরের আমজাদ (৪৫), আমিনুল (২৬), ণারু গোপাল সাহা (৬০), ফরিদা (৬০), নিলয় শাহ (১৪) ও রুবেল (২৮)।

সাঁথিয়ায় আক্তারুজ্জামান (৩২) ও জাহাঙ্গীর (৪৫) এবং আটঘরিয়ার আরমান (৩০) ও জাহিদ (৩২)।

গত তিন দিনে সদর উপজেলায় ২৫ জন, ঈশ্বরদীতে ৬ জন, সুজানগরে ৮ জন, আটঘরিয়ায় ৩ জন, সাঁথিয়ায় ৩ জন ও ভাঙ্গুড়ায় ১ জন করোনা শনাক্ত হয়েছেন। ঈশ্বরদীতে শনাক্ত একই পরিবারের তিনজন আছেন। জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন চিকিৎসক মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা থেকে ৩ দিনে রাজশাহী ল্যাবে ৩০৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গতকাল মঙ্গলবার ১০৯টি নমুনা পরীক্ষা করে ১৩ জন ও বুধবার ১৪১টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং বৃহস্পতিবার ৫৭ টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীওে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ আছেন।

সিভিল সার্জন মেহেদী ইকবাল জানান, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত দশজন সুস্থ হয়েছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ পর্যন্ত পাবনায় করোনায় চার জনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর গত এক মাস ২৫ দিনে জেলার ৯ উপজেলায় ১৭৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *