পাবনায় পেঁয়াজ সংরক্ষনাগারের দাবীতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

পিপ (পাবনা) : পাবনা জেলার কোন এক স্থানে পেয়াজ সংরক্ষনাগার স্থাপনের দাবীতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) পাবনা জেলা শাখার নেতৃবন্দ।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে ক্যাব সভাপতি এবিএম ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মাহবুব আলমের নেতৃত্বে ক্যাবের সদস্যরা পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদের কাছে স্মারকলিপি প্রদান করেন।

ক্যাব নেতৃবৃন্দ স্মারকলিপিতে বলেন, চলতি বছর পাবনা জেলায় ৬ লক্ষ ৫০ হাজার ৯৫৮ মেট্রিকটন পেয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে ৪৯ হাজার ৩১৫ হেক্টর জমিতে পেয়াজ আবাদের টার্গেট নিধারণ করা হয়। কিন্তু আবাদের লক্ষ্যমাত্রা অতিক্রম করে ৫০ হাজার ২৯০ হেক্টর জমিতে অতিরিক্ত পেয়াজ আবাদ করা হয়। জেলার সাঁথিয়া উপজেলা এবং সুজানগরে সর্বাধিকত পেঁয়াজ আবাদ হয়। দেশের চাহিদার মোট ৩৪ শতাংশ পেয়াজের পুরণ হয় পাবনায় উৎপাদিত পেয়াজ থেকে। কিন্তু সংরক্ষণের অভাবে প্রায় ১৫ শতাংশ পেয়াজ নষ্ট হয়ে যায়। ফলে চলতি বছরে দেশে পেয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধি পায়।

ক্যাব নেতৃবৃন্দ পাবনা জেলার সাঁিথয়া অথবা বেড়ার কোন এক স্থানে পেয়াজ সংরক্ষনাগার স্থাপনের দাবী জানান। জেলা প্রশাসক কবীর মাহমুদ এ দাবীর যৌক্তিকতা রয়েছে জানিয়ে স্মারকলিপি গ্রহণ করেন এবং ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন বলে ক্যাব নেতৃবন্দ আশ্বস্ত করেন। ক্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক শফিক আল কামাল, সাংগঠনিক সম্পাদক ড. মনছুর আলম, প্রচার সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, দফতর সম্পাদক কবি ইদ্রিস আলী, মহিলা সম্পাদিকা হেলেনা পারভীন, কার্যকরী সদস্য প্রফেসর এ কে মির্জা শহিদুল ইসলাম, আলহাজ্ব হাবিবুর রহমান প্রমুখ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *