পাবনায় পৌর পার্ক নির্মাণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রিন্স

পাবনা প্রতিনিধি : প্রাচীন জনপদ পাবনাবাসীর দীর্ঘদিনের দাবী পূরণে পাবনা পৌর পার্ক নির্মাণ কাজের উদ্বোধন করেছেন সদর আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স। শনিবার বিকেলে পৌরসভাধীন বাস টার্মিনাল সংলগ্ন (ট্রাক টার্মিনাল চত্বর) এলাকায় ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম বাদশা পৌর পার্ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের অতিরিক্ত সচিব সাবিরুল ইসলাম বিপ্লব, জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারোফ হোসেন বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বস্তি উন্নয়ন কর্মকর্তা নুরুল আলম বিশ্বাস লিন্টু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদক পাপ্ত কলামিষ্ঠ ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা রণেশ মৈত্র, পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, পাবনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সহসভাপতি শহীদুর রহমান শহীদ, কমরেড জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা আবু ইসহাক শামীম, বিজয় ভুষন রায়, তসলিম হাসান সুমন, শাজাহান মামুন, শহীদুর রহমান শহীদ প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান বলেন, প্রায় দেড়শ বছরের পুরোনো ও ঐহিত্যবাহী এই পৌরসভায় কোন বিনোদন পার্ক না থাকাটা দুঃখ জনক। পৌরবাসীর একটি বিনোদন পার্ক বিশেষ প্রয়োজন ছিল। এরচেয়ে বেশি ছিল শিশুদের জন্য। অর্থনৈতিক স্বল্পতার মধ্যে একটি নান্দনিক পার্ক করতে যাচ্ছি। ভবিষতে এই পার্কের উন্নয়ন করে দেশের মধ্যে একটি অন্যতম পার্ক করব ইনশাল্লাহ। পাবনা জেলার আন্দোলন, সংগ্রামে চিরস্মরণীয়-ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, একুশে পদক প্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম বাদশা। এ জন্য তার নামে এই পার্কের নামকরণ করা হলো। ৪ একর জায়গার উপর প্রাথমিকভাবে ৯টি রাইডার, লেক, নৌকা, লেকের চারপাশে রাস্তা, বাগান, বসার স্থানসহ বেশ কিছু বিনোদন ব্যবস্থা থাকবে পার্কে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *