পাবনায় প্রধানমন্ত্রীর ঈদ উপহারের নগদ অর্থ সহায়তা প্রদান কার্যক্রম শুরু

জেলা প্রতিনিধি, পাবনা : পাবনায় কর্মহীন অসহায় দুস্থ পরিবারের সদস্যদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ ও করোনাকালীন সময়ের জন্য নগদ নগদ অর্থ উপহার সহায়তা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। (১০ মে সোমবার) সকাল থেকে প্রতিটি উইনিয়ন পরিষদ চত্বরে তালিকাভুক্ত নগদ অর্থ সহায়তা প্রাপ্ত অসহায় মানুষ উপস্থিত হয়। পাবনা সদর উপজেলার ১০টি ইউনিয়নে একযোগে এই কার্যক্রম শুরু হয়েছে। নগদ অর্থ প্রদান এই কার্যক্রমের মনিটরিং করছেন জেলা ও উপজেলা প্রশাসন। আর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কার্যক্রমে সহযোগিতা করছেন পুলিশ প্রশাসন।
সকালে পাবনা সদর উপজলোর খুব কাছাকাছি উইনিয়ন গয়েশপুর ইউনিয়র পরিষদে প্রধানমন্ত্রীর নগদ অর্থ প্রদান কার্যক্রমের পর্যবেক্ষণ করতে যান পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা রাইনা। এসময় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ঠ উপজেলা পরিষদরে চেয়ারম্যান মোঃ মোতাহার হোসেন মুতাই, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল করিম, ইউনিয়ন পরিষদের সাচিব সাঈদুজ্জামান, প্যানেল চেয়ারম্যান আব্দুর রহমান আলীসহ সংশ্লিষ্ঠ ইউনিয়নের সকল ওয়ার্ড কাউন্সিলর এসময় উপস্থিত ছিলেন।
পাবনা সদর উপজেলার ১০টি উইনিয়নের ৪০ হাজার ৪শত ২৭জন পরিবারের মাঝে ভিজিএফ  অন্তভুক্ত প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্বরুপ ৪৫০ টাকা করে নগদ অর্থ সহায়তার প্রদান করা হয়। অপরদিকে করোনাকালীন সময়ের জন্য ১০ ইউনিয়নে ৫ হাজার ৫শতজন পরিবারের মাঝে নগদ ৫শত টাকা করে প্রদান করা হবে বলে জানা গেছে। প্রথম ধাপের করোনাকালীন সময়ের তালিকা অনুসরণ করে এই অর্থ প্রধান করা হচ্ছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।
অর্থ প্রদান কার্যক্রমের প্রথম দিনে সাকালে গয়েশপুর ইউনিয়নে পরিদর্শনকালে উপস্থিত সুভিধাভোগী অসহায় মানুষদের উদ্দেশ্যে তিনি বলেন, এই নগদ অর্থ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের জন্য বরাদ্দ করেছেন। এই অর্থের কোন রকম অনিয়ম করা যাবেনা। নিয়ম অনুসরণ করে তালিকা দেখে সবাইকে অর্থ প্রদান করতে হবে। অর্থ প্রদানের কোন রকম অনিয়ম এর অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে  আইনগত ব্যবস্থা নেয়া হবে। সবাইকে অবশ্যই মাক্্র ব্যবহার করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সরকার আপনাদের পাশে আছে আপনারা শুধু স্বাস্থ্যবিধি মেনে চালাচল করবেন। সবাইকে প্রধানমন্ত্রী ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্রিম ঈদের শুভেচ্ছা জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *