পাবনায় প্রায়াত স্যামসন এইচ চৌধুরীর ৭র্ম মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনায় নানা আয়োজনে স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর ৭র্ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শনিবার দুপুরে শহরের বৈকণ্ঠপুর অ্যাস্ট্রাস খামার বাড়িতে অনুষ্ঠিত হয় বিশেষ প্রার্থনা ও স্মরণ সভা।

সভার শুরুতে প্রায়াত স্যামসন এইচ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা ও ক্রুশের কাছে রাখ হে, যীশু নিত্য আমায়, ধর্মীয় সংগীতের মধ্যদিয়ে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সভা শুরু হয়।

পরে বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ ফেলোশিপের কোষাধ্যক্ষ শ্যামুয়েল আশিষ বিশ্বাসের পরিচালনায় স্মরন সভায় স্যামসন এইচ চৌধুরীর স্মৃতিচারণা করেন বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ ফেলোশিপের উপদেষ্টা ড. ডেনিস দিলীপ দত্ত। পবিত্র বাইবেল থেকে আলোচনা করেন বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ ফেলোশিপের সাধারণ সম্পাদক লিয়র পি সরকার। পরিবারের পক্ষ থেকে স্মৃতিচারণা করেন প্রয়াত স্যামসন এইচ চৌধুরীর সহধর্মীনি অনিতা চৌধুরী ও ছেলে স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী।

বিষেশ প্রার্থনা পরিচালনা করেন পাবনা ব্যাপ্টিস্ট চার্চের যাজক ইসাহাক সরকার। সভায় স্যামসন এইচ চৌধুরীর ছেলে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, মেয়ে স্কয়ার গ্রুপের ভাইস চেয়ারম্যান রতœা পাত্র, স্কয়ার টয়লেট্রিজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীসহ পরিবারের সকলে উপস্থিত ছিলেন।

এদিকে স্যামসন এইচ চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে সন্ধ্যায় পাবনা প্রেসক্লাব মিলনায়তনে স্মরণসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, দেশের শিল্প আন্দোলনে এই ব্যক্তিত্ব ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি দেশপ্রেম, শিল্প, সংস্কৃতি ও সমাজসেবায় রেখেছেন এক অনন্য দৃষ্টান্ত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *