পাবনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উৎযাপন ও মুজিব বর্ষের ক্ষণ গণনা উদ্বোধন

রফিকুল ইসলাম সুইট : পাবনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি যথাযোগ্য মর্যাদা ও আনন্দ-উৎসব মুখর পরিবেশে উদযাপন ও মুজিব শতবর্ষ এর ÿণ গণনা ঘড়ি উদ্বোধন করা হয়েছে। শুক্রবার পাবনা জেলা প্রশাসন, পাবনা জেলা আওয়ামী লীগ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিবসটি পালন করে ।

শুক্রবার সকালে পাবনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে মুজিব বর্ষ উপলক্ষে সংবাদ সম্মেলন করেন জেলা প্রশাসন। এ সময় মুজিব বর্ষ উপলক্ষে পাবনা জেলা প্রশাসন সহ বিভিন্ন প্রশাসনের পরিকল্পনা এবং গ্রহীত কর্মসুচীর তথ্য উপাস্থাপন করেন। বিকেলে আলোচনা সভা, ক্ষণ গণনা ঘড়ির উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিকেল জেলা প্রশাসনের সামনে প্রধান সড়কের পাশে ক্ষণ গণনা ঘড়ির উদ্বোধন করা হয়। এসব কর্মসুচীতে উপস্থিত ছিলেন পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকতা কাজী আতিয়ুর রহমান, সিভিল সার্জন মেহেদী ইকবাল, প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ, পাবনা প্রেস ক্লাব সভাপতি শিবজিত নাগ, সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, জেলা আওয়ামী লীগ নেতা চন্দন কুমার চক্রবর্তী, প্রেস ক্লাব সম্পাদক আখিনুর ইসলাম রেমন, সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, সংবাদ পত্র পরিষদের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সুশীল তরফদার, অধ্যক্ষ জমিদার রহমান, সদর ইউএনও জয়নাল আবেদীন, সিনসা সম্পাদক এসএম মাহবুব আলম প্রমূখ।

মুজিববর্ষ উপলক্ষে পাবনা জেলা প্রশাসন যে সকল কর্মসুচী নিয়ে তার মধ্যে অন্যতম হলো- অতিরিক্ত কাজ দেশের উন্নয়ন করে শেখ মুজিবের প্রতি শ্রদ্ধা জানানো, পরিছন্ন ভাবনা- পরিছন্ন পাবনা শ্লোগান বাস্তবায়ন , ১৭ মার্চ যুব সমাবেশ করা এবং জাতির পিতা সর্ম্পকে জানানো, ৯ টি গ্রামকে শহরের সুবিধা দেয়া, পরিবেশ বান্ধব ডিসি অফিস করা, সকল স্থানে মুজিববর্ষের ডিজিটাল প্রচার বিলবোর্ড স্থাপন, সরকারি বেসকরারি জলাশয় ও সড়কের পাশে বৃÿরোপণ, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের আর্থিক সহায়তা প্রদান, সরকারি কল সেন্টার হেল্পলাইন ট্রিপলথ্রীর কার্যক্রমরে উদ্বোধনসহ শহরের গুরত্বপূর্ন স্থানে পাঁচটি টিভি স্ক্রীনে প্রজক্টেরের মাধ্যমে সরকারের উনানয়ন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনি প্রচার করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

পাবনা জেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, বিকেলে মুজিব বর্ষ উপলক্ষে সমাবেশ, আতোশবাজি, আলোচনা সভাসহ নানা কর্মসুচী পালন করে। পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ও মুজিব বর্ষ উৎযাপন কমিটির আহবায়ক রেজাউল রহিম লাল এর সভাপতিত্বে এসব কর্মসুচীতে অংশ গ্রহন করেন মুজিব বর্ষ উৎযাপন কমিটির সদস্য সচিব সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল মোশারোফ হোসেন, পাবনা জেলা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু, কামিল হোসেন, সরদার মিঠু আহমেদ, আবুল কালাম আজাদ, মনির উদ্দিন আহমেদ মান্না, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড, তসলিম হাসান সুমন, সাধারণ সম্পাদক শাজাহান মামুন, সাবেক জেলা যুবলীগ সভাপতি শরীফ উদ্দিন প্রধান, জেলা যুব লীগের আহবায়ক আলী মতুর্জা বিশ্বাস সনি, যুগ্ন আহবায়ক শিবলী সাদিক, ফাহিম কবির খান শান্ত, কৃষক লীগের সভাপতি শহিদুর রহমান শহিদ, সাধারণ সম্পাদক তৌফিক উল আলম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুন নাহার রেখা, যুব মহিলা লীগের এ্যাড. আরেফা খানম, কোহিনুর ফেরদৌস কনা, রোমান আক্তার মিতু সহ বিভিণœ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল দিবসটি পালন উপলক্ষে শুক্রবার সকালে প্রশাসন ভবনের সামনে থেকে আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু হলে গিয়ে শেষ হয়। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপাচার্য প্রফেসর ড. এম. রোস্মত আলী , উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম, কোষাধ্যÿ প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ ও রেজিস্ট্রার বিজন কুমান ব্রহ্ম। এছাড়া আরো শ্রদ্ধা জানান শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু হল প্রশাসন, শেখ হাসিনা হল প্রশাসন, প্রক্টর অফিস, ছাত্র উপদেষ্টা দপ্তর ও রসায়ন পরিবার।

জেলার সকল উপজেলাতে এসব কর্মসুচী পালিত হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *