পাবনায় বিশ্বহাত ধোয়া দিবস পালিত

রফিকুল ইসলাম সুইট : “নিরাপদ ষ্যানিটেশন নিশ্চিত করি, সুস্থ সবল বাংলাদেশ গড়ি” এই শ্লোগান নিয়ে পাবনায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ২০২১ ও বিশ্বহাত ধোয়া দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষে পাবনা সরকারি বালিকা বিদ্যালয় প্র্ঙ্গনে জনসচেতনা সৃষ্ঠির লক্ষে হাতধোয় প্রদর্শন, চিত্র প্রর্দশণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাবনা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের আয়োজনে এবং বেসরকারি সংস্থা ওসাক’র সহযোগীতা হাতধোয় প্রদর্শন, চিত্র প্রর্দশণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পাবনা সুত্রে জানায়ায়, সকাল সাড়ে ৯টায় বেলুন উড়ানোর মধ্যদিয়ে পাবনায় দিবসটি উদ্বোধন করেন পাবনা জেলা প্রশাসক। এরপর চিত্র প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠিত হয়। তারপর হাতধোয়ার কৌশল ও নিয়ম শেখানো হয় শিক্ষক, শিক্ষার্থী সহ বিভিন্ন পর্যায়ের মানুষদের।

পাবনা জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহরাজ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা মোসলেম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতার, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার, ওসাকার ব্যবস্থাপক মো. মাজহারুল ইসলাম প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *