পাবনায় ভোটগ্রহন সম্পন্ন, দুটি আসনে ধানের শীষ প্রার্খীর ভোটবর্জন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : কোনো ধরনের সহিংস ঘটনা ছাড়া পাবনার ৫টি আসনের ৬৬৭টি কেন্দ্রে ভোটগ্রহণ গতকাল রবিবার সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সুষ্ঠু এবং শন্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে বলে দাবী করা হলেও বিএনপি ও সমমনা দলগুলো ভোট কেন্দ্র থেকে তাদের পোলিং এজেন্টদের তাড়িয়ে দেয়া সহ নানা অভিযোগ করা হয়েছে। ভোট চলাকালে পাবনার ৫টি আসনের মধ্যে পাবনা-৪ (ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা) আসনের এবং পাবনা-৫ (পাবনা সদর) ধানের শীষের প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষনা দিয়েছেন।
এদিন সকাল ৮টা থেকে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের জন্য কেন্দ্রে আসেন। সকাল থেকে পাবনা সদর সহ জেলার সকল ভোট কেন্দ্রে ভোটারদের লাইন থাকলেও দুপুরের পর থেকে ভোটারদের উপস্থিতি কমতে থাকে। এদিন দুপুর একটার পর থেকে পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর উপজেলা)র চাটমোহরের আগসোয়াইল সরকারী প্রাথমিক বিদ্যালয়, গুনাইগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভাঙ্গুড়া ইউনিয়ন সরকারী প্রাথমিক বিদ্যালয়, ফরিদপুর গোলাপনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়, বিলচান্দক সরকারী প্রাথমিক বিদ্যালয়, কেনাই সরকারী প্রাথমিক বিদ্যালয়, দিঘুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন কেন্দ্রে ভোটারদের নগন্য উপস্থিতি চোখে পড়ে। এসব কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা উল্লেখিত সময়ের মধ্যে ৭০ থেকে ৮০ শতাংশ ভোট সম্পন্ন হয়েছে বলে জানান।
দুপুর ১২ টার দিকে ফরিদপুর উপজেলার ডেমরা বাজার এলাকায় বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশ শর্টগানের এক রাউন্ড ফাঁকা গুলী ছোঁড়ে।
নির্বান চলাকালে বেলা ১২ টার দিকে পাবনা-৫ আসনের ধানের শীষের প্রার্থী ইকবাল হোসাইন এবং দুপুরের পর পাবনা-৪ আসনের বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব নির্বাচন বর্জনের ঘোষনা দেন। ইকবাল হোসাইন নিজে এবং হাবিবের পক্ষে তার নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আখতারুজ্জামান গণমাধ্যম কর্মীদের কাছে বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *