পাবনায় মাইডাসের উদ্যোগে ৫ দিনব্যাপী এসএমই ট্রেড ফেয়ার শুরু

পাবনা প্রতিনিধি : ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে পাবনায় শুরু হয়েছে পাঁচদিনব্যাপী মাইডাস এসএমই ট্রেড ফেয়ার। মঙ্গলবার সকালে দোয়েল সেন্টার চত্বরে মেলার উদ্বোধন করেন নেদারল্যান্ডের রাষ্ট্রদুত হ্যারি ভেরিউজ। মাইডাস চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, নেদারল্যান্ডের রাষ্ট্রদুতের স্ত্রী মিজ আঁকি ওকমা, মাইডাসের পরিচালক পারভীন মাহমুদ ও জাহিদা ইস্পাহানি, পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, মাইডাসের ব্যবস্থাপনা পরিচালক ড. এএসএম মশিউর রহমান, পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মোশারোফ হোসেন, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি মো: সাইফুল আলম স্বপন চৌধুরী, সিনিয়র সহসভাপতি মো: আলী মতুর্জা বিশ্বাস সনি, সহসভাপতি মো: ফোরকান রেজা বাদশা বিশ্বাস, চেম্বার পরিচালক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি,সাবেক সভাপতি রুমি খন্দকার, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহীদুর রহমান, চেম্বারের পরিচালক ও ক্যাব সভাপতি এবিএম ফজলুর রহমান, ক্যাব সাধারণ সম্পাদক দৈনিক সিনসা সম্পাদক এসএম মাহবুব আলম, জেলা ছাত্রলীগ সভাপতি শিবলী সাদিকসহ সূধীজন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
রাজধানী এবং বিভাগীয় শহরের বাইরে এবারই প্রথম এ মেলা জেলা শহরে অনুষ্ঠিত হ”েচ্ছ। স্কয়ার গ্রুপের সহযোগিতায় মেলায় পাবনার ২৫টিসহ যশোর ও ঢাকার মোট ৩১টি ষ্টলে বিভিন্ন পন্য প্রদর্শন ও বিক্রি করা হবে। মেলায় নিত্য ব্যবহার্য প্রায় সকল ধরনের পন্য পাওয়া যাবে। এক সাথে অনেক পন্য দেখে সাধারন ক্রেতারা পছন্দ মত পন্য ক্রয় করতে পারবেন। নারী উদ্যেক্তাাদের তৈরী আকর্ষণীয় পোষাক, কসমেটিকস ব্যাগ, খেলনা, ঘর সাজোনো সামগ্রী ও মুখরোচক খাবার সামগ্রী প্রর্দশন ও বিক্রি হবে। মেলা সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন আয়োজন রাখা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। মেলা শেষ হবে ৯ মার্চ।
এদিকে এই ট্রেড ফেয়ার ঘিরে দুপুরে স্থানীয় আরমান সেন্টারে সাংবাদিকদের সাথে কথা বলেন নেদারল্যান্ডের রাষ্ট্রদুত হ্যারি ভেরিউজ ও মাইডাস চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু। এ সময় নেদারল্যান্ডের রাষ্ট্রদুত হ্যারি ভেরিউজ বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক দুর এগিয়েছে। এদেশের ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের পাশে রয়েছে নেদারল্যান্ড। সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে বাংলাদেশ আরো অনেক দুরে এগিয়ে যাবে। নারীরা অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে উল্লেখ করেন তিনি। মহান স্বাধীনতার পর থেকে নেদারল্যান্ড বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে আছে এবং সে ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *