পাবনায় মাসব্যাপী বইমেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনায় শুরু হয়েছে মাসব্যাপী বইমেলা। সমবেত সঙ্গীত, মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও বেলুন উড়িয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক। বইমেলা প্রাঙ্গন থেকে নতুন প্রজন্মকে দক্ষ ও যোগ্য হয়ে আলোকিত হবার আহবান জানানো হয়।

স্থানীয় ১২৮ বছরের ঐতিহ্যবাহী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে ও বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় এই মেলার আয়োজন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাতটায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, বইমেলা উদযাপন পরিষদের সভাপতি শিবজিত নাগ, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির মহাসচিব আব্দুল মতীন খান। এর আগে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরিতে পাঁচদিনব্যাপী পুস্তক প্রদর্শনীর উদ্বোধন করেন প্রফেসর ড. আব্দুল খালেক। উদ্বোধন শেষে তিনিসহ অতিথিবৃন্দ ঘুরে ঘুরে দেখেন প্রদর্শনীস্থল। প্রথম দিনেই মেলায় ছিলো উপচে পড়া ভীড়।

শিশুসহ বিভিন্ন বয়সের নারী পুরুষের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়। এবারের বইমেলাতে ৩৭ টি স্টল নিয়ে অংশ নিয়েছে বেশ কয়েকটি প্রকাশনীসহ বিভিন্ন লাইব্রেরি ও প্রতিষ্ঠান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *