পাবনায় যথাযোগ্য মর্যাদার পালিত হচ্ছে মহান বিজয় দিবস 

নিজস্ব প্রতিবেদক : যথাযোগ্য মর্যাদার সাথে পাবনায় মহান বিজয় দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মুক্তিযোদ্ধ সংসদ, প্রেসক্লাব সহ বিভিন্ন শিক্ষা ও সেবা মূলক প্রতিষ্ঠান নানা কর্মসুচির মধ্যে দিয়ে দিবসটি পালন করছে । এ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে দুর্জয় পাবনায় ভোর থেকেই পুষ্পার্ঘ অর্পন করে করা হয়।
এ ছাড়া শহীদ আমিনউদ্দিন স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ প্যারেড এর মধ্যে দিয়ে বিভিন্ন ক্রীড়া কর্মসুচি নিয়েছে।
তার মধ্যে কবিতা আবৃতি, সঙ্গীত ও চিত্রাংকন সহ ম্যারাথন ও সাইকেল দৌড় প্রতিযোগিতার আয়োজন করে এবংবিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেছে। এর বাইরে বেলা ১১ টায় পাবনা জেলা আওয়ামীলীগের উদ্যেগে বিশাল বন্যাঢ বিজয় র‌্যালি বের করা হয় শহরে । এতে পাবনা সদর ৫ আসনের সংসদ সদস্য ও নৌকা দলীয় প্রার্থী গোলাম ফারুক প্রিন্স নেতৃত্ব দেন।

আটঘরিয়া (পাবনা) : মহান বিজয় দিবস  উপলক্ষে আটঘরিয়া উপজেলায় নানা কর্মসূচী পালিত হচ্ছে। এ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা ও মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, আটঘরিয়া প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক-সামাজিক সংগঠনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

সকাল পোনে ৭টার  আটঘরিয়া উপজেলার মধ্যস্থিত মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত, সকাল ৯টায় আটঘরিয়া উপজেলা স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং শিশু-কিশোর সংগঠনের ও ছাত্র-ছাত্রীদের সম্মলিত কুচকাওয়াজে সালাম গ্রহন ও ডিসপে প্রদর্শন করা হয়।

পরে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

বিন্তারিত আসছে——————-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *