পাবনায় যুবলীগের উদ্যোগে শেখ ফজলুল হক মরি’র ৮১ জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনি’র ৮১তম শুভ জন্মদিন উপলক্ষে পাবনা জেলা যুবলীগ আলোচনা সভার আয়োজন করে। বুধবার রাত সাড়ে ৯ টার দিকে পাবনা জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জেলাযুবলীগের আয়োজনে বাংলাদেশ আওয়ামীযুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জন্মদিন পালন করে।

পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি’র সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল। অনুষ্ঠানে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের সাংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় অনুষ্ঠান পরিচালনা করেন পাবনা জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শিবলী সাদিক।

অনুষ্টানের শুরুতে মহান বিজয় দিবসের মাসে সকল বীর শহিদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা জানিয়ে একমিনিট নিরবতা পালন করেন উপস্থিত নেত্রীবৃন্দ। পরে বাংলাদেশের যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির রাজনৈতিক গুনাবলী ও দল গঠনের ইতিহাস নিয়ে আলোচনা করেন দলের নেতার্কীরা।

১৯৩৯ সালে ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারের জন্ম গ্রহণ করেন শেখ মনি। শেখ মনি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর ভগ্নিপতি প্রয়াত শেখ নুরুল হকের পুত্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি রেজাউল রহিম লাল বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৭২ সালে যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন বাংলাদেশে তিনি যুব রাজনীতির শুভ সূচনা করে। ষাটের দশকে সামরিক শাসন বিরোধী ছাত্র অন্দোলনে স্হাসী নেতৃত্ব দিয়ে ছিলেন শেখ মনি। মহান মুক্তিযুদ্ধের সময় মুজিব বাহিনীর প্রধান ছিলেন শেখ মনি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর সাথে তাকেও নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা। শেখ মনি বুঝতে পেরে ছিলেন যুদ্ধ পরবর্তী বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নের জন্য যুবসমাজকে কাজে লাগাতে হবে। কিন্তু শত্রুরা তাকে বাঁচতে দিলো না। তিনি বেঁচে থাকলে এই যুবলীগ হতো ঐতিহাসিক রাজনৈতিক সংগঠন। তাই শেখ মনির আর্দশ ও স্বপ্ন বাস্তবায়নের জন্য নতুন প্রজন্মের যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

অনুষ্ঠানের সভাপতি জেলা যুবলীগের আহবায়ক তরুন নেতা আলী মুর্তজো বিশ^াস সিনি বলেন, আমরা যারা এই প্রজন্মের মুক্তিযুদ্ধ পরবর্তী যুবসমাজ যুবরাজনীতি করছি। সবাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। রাষ্ট্র প্রধান রাষ্ট্র নায়ক সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মী। শহীদ শেখ ফললুল হক মনি আমাদের যুব সমাজের পথ প্রর্দশক। তিনি বাংলাদেশকে ভালোবেসে জীবন দিয়েছেন। আমরা এই যুব সমাজকে সাথে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছি। বাংলাদেশ যতদিন বিশ^দরবারে মাথা উচু করে থাকবে। আর এই বাংলাদেশ যুব সমাজ যতদিন রাজনীতি করবে শেখ মনিকে স্মরন করতে হবে। বাংলাদেশের ইতিহাসের সাথে শেখ মনির অতপ্রতো ভাবে জড়িয়ে রয়েছে। যুবসমাজকে সঠিক পথে কাজে লাগোনোর জন্য আমরা পাবনা এই যুবলীগে বাংলাদেশের রোল মডেল সংগঠনে পরিনত করবো। আর এই কাজে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠান শুরুর পূর্বে পাবনা জেলাযুবলীগের নেতাকর্মীরা শহরে মিছিল বের করে। মিছিল শেষে সংক্ষিপ্ত আলোচনাসভা করে জন্মদিন উপলক্ষে ৮১ পাউন্ড ওজনে একটি কেক কাটেন নেতৃবৃন্ধ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!