পাবনায় হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, অপর আসামীর যাবজ্জীবন কারদন্ড

পাবনা প্রতিনিধি : পাবনার হেনা খাতুন হত্যা মামলায় আসামী রফিকুল ইসলাম রহিম (৪০) কে মৃত্যুদন্ড এবং হত্যায় সহযোগীতা করায় নুরুল ইসলাম নামের অপর আসামীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। এ সময় উভয় আসামীকে ২৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।
আজ সোমবার  দুপুরে পাবনা জেলা দায়রা বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আহসান তারেক এ রায় দেন।
রাষ্ট্রপক্ষের কৌশুলী দেওয়ান মজনুল হক জানান, ২০১৫ সালের ১৮ আগস্ট সদর উপজেলার বলরামপুর পদ্মা নদী থেকে বিধবা নারী হেনা বেগমের (২৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে হেনা বেগমের মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে হত্যাকান্ডে জড়িত রফিুকুল ও রহিমকে আটক করা হয়।
পুলিশের জিজ্ঞাসাবাদে আসামীরা জানায়, রিক্সাচালক রফিকুল বিধবা হেনা বেগমের সরলতার সুযোগ নিয়ে তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। হেনা বেগম তাকে বিয়ের জন্য চাপ দিলে তাতে অস্বীকৃতি জানায় রফিকুল। একপর্যায়ে কৌশলে পদ্মা নদীপাড়ে বেড়ানোর কথা বলে ডেকে নিয়ে নুরুলের সহযোগীতায় শ^াসরোধ করে হত্যার পর মরদেহ নদীতে ফেলে দেয়। এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আসামীরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীও দিয়েছে।
রাষ্ট্রপক্ষের কৌশলী আরো জানান, দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণ ও আসামীদের জবানবন্দীতে অপরাধ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত রফিকুলকে মৃত্যুদন্ড ও নুরুলকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় আসামী রফিকুল আদালতে উপস্থিত থাকলেও নুরুল পলাতক রয়েছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *