পাবনায় ২৪ ঘন্টায় আরও তিনজনের করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনায় গত ২৪ ঘন্টায় তিন জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে ৷ আক্রান্তরা হলো পাবনা সদর, চাটমোহর ও ভাঙ্গুড়ার বাসিন্দা ৷ এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলো ২১২ জন৷

পাবনা জেলায় কিছু এলাকায় জ্যামিতিক হারে করোনা আক্রান্ত রুগীর সংখ্যা বাড়ছে ৷ পাবনা সদরের করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষে অবস্থান৷ সদর উপজেলায় ১১৩ জন, ঈশ্বরদীতে ১৬ জন, সুজানগরে ৩৩ জন, আটঘরিয়ায় ১১ জন, সাঁথিয়ায় ১৬ জন ও ভাঙ্গুড়ায় ১২ জন চাটমোহরে ০৬ জন, ফরিদপুরে ০৪ এবং বেড়ায় ০১ জন করোনা শনাক্ত হয়েছেন।

করোনা সংক্রমনের বিস্তার রোধে পাবনা জেলাকে তিনটি জোনে ভাগ করা হয়েছে।

রেড জোন: পাবনা সদর ও সুজানগর উপজেলা (এ দুটি উপজেলার সবচেয়ে বেশী সংক্রমিত গ্রাম, পাড়া ও মহল্লাকে লক ডাউন করা হবে)৷

ইয়েলো জোন: ঈশ্বরদী, আটঘরিয়া এবং ভাঙ্গুড়া উপজেলা।

গ্রীন জোন : বেড়া, সাঁথিয়া,চাটমোহর ও ফরিদপুর উপজেলা। জনসংখ্যা অনুপাতে করোনা আক্রান্তের হার বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান, জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন চিকিৎসক মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধে ০৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে । শনাক্ত ব্যক্তিদের মধ্যে চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ আছেন।

সিভিল আরো জানান, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এ পর্যন্ত আঠারো জন সুস্থ হয়েছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। প্রায় সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ছয়জন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এ পর্যন্ত পাবনায় করোনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর মঙ্গলবার জেলার ৯ উপজেলায় ২১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *