পাবনায় ৭ ফেব্রুয়ারি করোনা ভ্যাকসিন টিকা প্রদানের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : সরকারি ভাবে দেশব্যাপী করোনা ভাইরাসের ভ্যাকসিন টিকা প্রদানের কার্যক্রমের অংশ হিসাবে জেলা শহর পাবনাতেও শুরু হচ্ছে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম। আগামী ৭ ফেব্রুয়ারি (রবিবার) পাবনা সদর হাসপাতালে আনুষ্ঠানিক ভাবে এই কার্যক্রম উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

(৪ জানুয়ারী) বৃহঃবার দুপুরে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে জেলা প্রশাসক কবির মাহামুদ স্থানীয় গণমাধ্যম কর্মীদের সামনে টিকা কার্যক্রমের সকল তথ্য উপস্থাপন করে। এসময় জেলা প্রশাসক ও পাবনা পুলিশ সুপার মুহিবুল ইসলাম অনলাইন এর মাধ্যমে ভ্যাকসিন নেয়ার সুরক্ষা নিবন্ধন ফরম পূরণ করেন।

তিনি আরো বলেন, জেলা শহরে পাবনা সদর হাসপাতাল, সিভিল সার্জন অফিস ও পুলিশ লাইনস হাসপাতালে ৮টি বুথের মাধ্যমে প্রশিক্ষিত নার্সদের মাধ্যমে এই টিকা প্রদান করা হবে। জেলায় ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহ হয়েছে। যার মাধ্যমে জেলা শহরে প্রথম ধাপে ২৪ হাজার মানুষকে অগ্রাধিকার ভিত্তিতে এই ভ্যাকসিন সেবা দেয়া যাবে। পর্যায় ক্রমে সকলকে এই টিকার আওতায় নিয়ে আসা হবে। অসুস্থ্য, চিকিৎসা সেবা গ্রহণ করছেন, গর্ভবতী মা ,দুগ্ধদানকারী মা, আর ১৮ বছরের নিচে কাউকে আপাতত টিকা দেয়া হবে না। তবে ৫৫ বছরের উর্ধে সকলেই এই টিকার আওতায় আসবে। জেলা প্রতিটি উপজেলাতে এক সাথে এই কার্যক্রম শুরু হবে।  আর এই কার্যক্রম সফল করতে ইতমধ্যে প্রায় দুই শাতাধীক নার্স এবং স্বাস্থ্যসহকারীদের প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। তবে গুজবে কান না দিয়ে সকলকে সরকারের মানুষ সুরক্ষায় করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম সফল করতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সহযোগিতা প্রত্যাশা করেন।

সরকারি ভাবে সুরক্ষা অনলাইন নিবন্ধ এর ঠিকানা  www. surokkha.gov.bd এই সাইডে ঢুকে ফরম পূরণ করতে হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *