পাবনা ও আটঘরিয়ায় সৃজনে উন্নয়নে বাংলাদেশ শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও মেলা

নিজস্ব প্রতিবেদক : পাবনায় ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও মেলা উপলক্ষে মঙ্গলবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি এডওয়ার্ড কলেজ মাঠ থেকে শুরু হয়ে উপজেলা পরিষদের শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে এসে শেষ হয়।
সেখানে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনসহ অতিথিবৃন্দ। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন প্রমূখ।
উৎসবে সরকারের উন্নয়ন কার্যক্রম প্রদর্শনী ও লোকজ মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সরকারের উন্নয়ন কর্মকান্ডের উপর নির্মিত টিভিসি প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হবে। পাবনা সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সম্প্রতি জেলা প্রশাসনের এক সভায় জেলার সকল উপজেলায় ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও মেলা আয়োজন করার নির্দেশনা প্রদান করা হয়।
আটঘরিয়া: এ উপলক্ষে আটঘরিয়া উপজেলা প্রশানের উদ্যোগে দিন ব্যাপী নানা কর্মসূচী পালন করে। সকাল ১০ টায উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালী বের হয়ে দেবোত্তর বাজার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে লাঠি খেলা, তৈলাক্ত কলা গাছে ওঠা, চোখ বেঁধে বালিশ লড়াই, সরকারের উন্নয়ন কর্মকান্ডের উপর নির্মিত টিভিসি প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয় ও পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: আকরাম আলী, আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আমেনা খাতুন নিলা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাজপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *