পাবনা, চাটমোহর ও সাঁথিয়ায় জাতীয় বীমা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, পাবনা : “বীমা দিবসে শপথ করি,উন্নত জীবন গড়ি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় ১ম জাতীয় বীমা দিবস পালিত হয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালীতে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাদিরা ইয়াসমিন জলি এমপি, জেলা প্রশাসক কবীর মাহমুদ,পপুলার লাইফ ইন্সুরেন্স এর জেলা কর্মকর্তা শফিক সহ বিভিন্ন ইন্সুরেন্স কোম্পানির প্রতিনিধিবৃন্দ।

পরে প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন অতিথিবৃন্দরা।

চাটমোহরে নানা কর্মসূচীতে জাতীয় বীমা দিবস উদযাপন

আমাদের নিজস্ব প্রতিবেদক, চাটমোহর জানান , রবিবার সকালে পাবনার চাটমোহরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ১ম জাতীয় বীমা দিবস উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় বের হয় বনাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইছাহক আলী মানিক, জেলা পরিষদ সদস্য হেলাল উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, ডেল্টা লাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেডের চাটমোহর উপজেলা এজেন্সী অফিসের ইনচার্জ (বিএম) জাহাঙ্গীর আলম, বীমা কর্মকর্তা শামীম হোসেন, আব্দুল মজিদ, হাসিনুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বীমার কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। এসময়ে উপজেলা সকল বীমা কর্মকর্তা, সংগঠক প্রধান ও মাঠ পর্যায়ে কর্মী, সাংবাদিকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাঁথিয়া জাতীয় বীমা দিবস পালিত

আমাদের নিজস্ব প্রতিবেদক, সাঁথিয়া জানান , “বীমা দিবসের শপথ করি উন্নত দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে ধারণ করে রোববার পাবনার সাঁথিয়ায় জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সাঁথিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদের সভাপতিত্বে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল কুদ্দুসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, আলীগ নেতা মোজম্মেল হক খান,ভাইসচেয়ারম্যান সোহেল রানা খোকন, অধ্যাপক আব্দুদ দাইন সরকার, অধ্যাপক আশরাফুল আলম মজনু, ফারইস্টের কাশীনাথপুর শাখা ইনচার্জ আলী আহসান মঞ্জু প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *