পাবনা চিনিকলের শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক : পাবনা সুগার মিল বন্ধের সিদ্ধান্তকে চক্রান্ত উল্লেখ করে এ সিদ্ধান্ত থেকে সরে আসার আহবান জানিয়ে পাবনা শহরে বিক্ষোভ মিছিল করেছে মিলের শ্রমিক কর্মচারীরা। তারা অবিলম্বে সুগার মিল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে না আসলে বৃহত্তর কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষনা দিয়েছেন।

বুধবার (০৯ ডিসেম্বর) সকালে সুগার মিলের শ্রমিক কর্মচারীদের এক বিশাল মিছিল শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেয় ও সেখানে সমাবেশ করেন তারা। এসময় তারা জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন। এতে বলা হয় মিলের শ্রমিক কর্মচারীরা বিপুল পরিমান টাকা বকেয়া বেতন হিসেবে মিলের কাছে পাওনা রয়েছে, এছাড়াও আখ মাড়াই শুরুর নির্ধারিত দিন রয়েছে ২৫ ডিসেম্বর। এই মুহুর্তে মিল বন্ধের চক্রান্তে দিশেহারা হয়ে পড়েছেন তারা। তাই অবিলম্বে পাবনা সুগার মিল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তারা। এসময় বাংলাদেশ আখচাষী ফেডারেশনের সাধারন সম্পাদক শাহজাহান আলী বাদশা, পাবনা সুগার মিল ওয়ার্কাস ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন, সাধারন সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল প্রমূখ উপস্থিত ছিলেন।

পাবনা সুগার মিল ওয়ার্কাস ইউনিয়ন এর সাধারন সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল বলেন, ২২ বছরের পাবনা সুগার মিল। এখানে সাড়ে ৬শ শ্রমিক ও সারে ৬ হাজার আঁখ চাষি রয়েছে। এই সুগার মিল আগামী ২৫ ডিসেম্বর চালু করার কথা ছিলো কিন্তু হঠাৎ করে মিল বন্ধ হয়ে যাওয়া আমরা দিশেহারা।

পাবনা সুগার মিল ওয়ার্কাস ইউনিয়ন সভাপতি সাজেদুল ইসলাম শাহিন বলেন, রুজি রোজগারের জন্য আমরা ঐক্যবদ্ধভাবে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে এসেছি। জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন এই খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে আগামী ২৫ ডিসেম্বর যেন আমাদের মিল খুলে দেওয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *