পাবনা জেলার শ্রেষ্ঠ উদ্যোক্তার পুরস্কার পেলেন শরিফুল

পাবনা প্রতিনিধি: পাবনা জেলার ডিজিটাল সেন্টারের ৭ম বারের মত শ্রেষ্ঠ উদ্যোক্তা পুরস্কার পেয়েছেন আতাইকুলা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের শরিফুল ইসলাম খান।
 রোববার (২ জানুয়ারি ) সকালে পাবনার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে সম্মাননা দেওয়া হয়।
 শরিফুল ইসলাম সদর উপজেলার আতাইকুলা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা। তিনি ২০১০ সাল থেকে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা হিসেবে কাজ করছেন। ২০১২ সালে তিনি জাতীয় পর্যায়ে সেরা উদ্দোক্তা পুরষ্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে। এরপর একবার রাজশাহী বিভাগীয়সহ মোট ৭ বার তিনি পাবনা জেলা শ্রেষ্ঠ উদ্দোক্তা নির্বাচিত হোন।
অনুষ্ঠানে সেরা নারী উদ্যোক্তা হিসেবে পুরস্কার দেওয়া হয় সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর  ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মোছাঃ মার্জিয়া আক্তারকে।
 মাসব্যাপী ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন, ডিজিটাল সেন্টার হতে সেবা প্রদান, উদ্যোক্তার সার্বিক পারফরমেন্স ও উপজেলা প্রশাসনের রিপোর্টের ভিত্তিতে সেরা উদ্যোক্তা নির্বাচন করা হয়েছে।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফরোজা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে উদ্যোক্তাদের অবদান ব্যাপক। উদ্যোক্তারা জাতীয় তথ্য বাতায়ন তৈরি থেকে শুরু করে সরকারি সকল সেবা ডিজিটালাইজেশনে ভূমিকা রাখছে। সরকারি সেবা মানুষের মাঝে পৌঁছে দেওয়ায় তিনি উদ্যোক্তাদের প্রশংসা করেন। এসময় তিনি সকল নীতি নৈতিকতা ঠিক রেখে কাজ করার জন্য উদ্যোক্তাদের পরামর্শ দেন।
শরিফুল ইসলাম জানান, ২০১০ সাল থেকে আমি মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে কাজ শুরু করি। শুরু থেকে বিভিন্ন প্রতিকূলতা কাটিয়ে আজ আমরা ডিজিটাল বাংলাদেশ গঠনে সক্ষম হয়েছি। পাবনা জেলা ডিজিটাল সেন্টারের শ্রেষ্ঠ উদ্যোক্তা নির্বাচিত করায় এসময় তিনি প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানান।
তিনি আরো বলেন, আমার এই অর্জন সদর উপজেলা নির্বাহী অফিসার, আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও ইউনিয়নের মানুষের ভালোবাসায় সম্ভব হয়েছে। তাদের ভালোবাসা ও সহযোগিতায় আমি এতটুকু আসতে সক্ষম হয়েছি।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!