পাবনা জেলা প্রশাসন ও বিএসটিআইয়ে অভিযানে ৩টি খাদ্যদ্রব্য প্রতিষ্ঠানে জরিমানা

পাবনা প্রতিনিধি: পাবনা জেলা প্রশাসন ও বিএসটিআই এর যৌথ উদ্যোগে জেলার কয়েকটি মানহীন খাদ্যদ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। পরে ভেজাল ও মানহীন খাদ্য পণ্য উৎপাদনকারীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। আজ সোমবার দুপুর ১২ টার দিকে জেলার গঙ্গারামপুর বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

বিএনটিআই রাজশাহী মাঠ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা জেলা প্রশাসনের সহায়তায় সোমবার দুপুরে সদর উপজেলার গঙ্গারামপুর বাজারে এক অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনার সময় বিএসটিআইয়ের মান সনদ বিহীন ও অবৈধ ভাবে মানচিহ্ন ব্যবহার করায় ওই এলাকার মেসার্স নাঈম আইসক্রিম কারখানায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০ হাজার টাকা ও পণ্যের মোড়কে ওজন ও মূল্য লেখা না থাকায় মেসার্স খালেদ ফুড প্রোডাক্টস ও তৃপ্তি ফুড কোম্পানীকে পৃথক ভাবে ৪০ হাজার টাকা করে জরিমানা জরিমানা করা হয়।

এ সময় পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসানের নেতৃত্বে আদালতটি পরিচালনা করা হয়।

এ সময় বিএসটিআইয়ের মাঠ কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম ছাড়াও পরিদর্শক মোঃ আজিজুল হাকিম উপস্থিত ছিলেন। বিএসটিআইয়ের কর্মকর্তারা জনস্বার্থে এই ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান। এ সময় জব্দকৃত খাদ্যদ্রব্য নষ্ট করে ফেলা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *