পাবনা পৌরসভা নির্বাচন : ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

পাবনা প্রতিনিধি: আগামীকাল ৩০ জানুয়ারি পাবনা সদর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহনের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা তিনটার দিকে সদর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে সরঞ্জামগুলো কেন্দ্রের দায়িত্বপ্রপাপ্ত প্রিজাইডিং অফিসারের হাতে বুঝিয়ে দেওয়া হয়। তারপর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে যাওয়া হয় স্ব-স্ব ভোট কেন্দ্রে। নির্বাচনের উপকরণের মধ্যে রয়েছে সীল, অমোচনীয়কালি, ব্যালট বাক্সসহ অন্যান্য উপকরণ। শুধু ব্যালট পেপার পাঠানো হবে ভোটের দিন সকালে।

পাবনা সদর পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার কাওছার মোহাম্মদ জানান, সুষ্ট ও শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য নেওয়া হয়েছে সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যে ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর বাইরে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব সদস্য, আনসার সদস্য, স্ট্রাইকিং ফোর্স  নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রতিটি ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, পাবনা পৌরসভার ১৫টি সাধারণ ওয়ার্ড ও ৫টি সংরক্ষিত ওয়ার্ডের ৩৯টি ভোট কেন্দ্রের ৩৪৬টি বুথে  ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ১ লাখ ১২ হাজার ২৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মেয়র পদে ৫ জন, সাধারণ পুরুষ কাউন্সিলর পদে ৭৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *