পাবনা মানসিক হাসপাতালে নতুন পরিচালক নিয়োগ : ঠিকাদারের মামলা খারিজ

পিপ (পাবনা) : পাবনা মানসিক হাসপাতালে নতুন পরিচালক নিয়োগ করা হয়েছে রাজশাহী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. শাফকাত ওয়াহিদকে। অপর দিকে খাদ্য সরবরাহ ঠিকাদারের দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে আদালত। সোমবার বিকেলে এই আদেশ হলেও নতুন পরিচালক এখনও কাজে যোগ দেননি।

সুত্র জানায়, মামলা জটিলতায় খাদ্যে সংকটে রোগী ভর্তি বন্ধ হয়ে যাওয়ার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর পাবনা মানসিক হাসপাতাল নিয়ে নড়েচড়ে বসেছে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্টরা। ২৪ ঘণ্টা পর রোগী ভর্তি শুরুর পর রোগীদের খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। একই দিনে দিনব্যাপী আলোচনার পর বিকেলে হাসপাতালের পরিচালক পদেও এসেছে পরিবর্তন।
বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. রতন কুমার রায় জানান, সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে পাবনা সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মামলাটি খারিজ করে দেন। এর ফলে রোগীদের খাবার সরবরাহের জন্য দরপত্র আহ্বানে আরও কোনো বাধা থাকল না।
এদিকে হাসপাতালে রোগী ভর্তি বন্ধের ঘটনায় হাসপাতালের পরিচালক পদে পরিবর্তন আনা হয়েছে। ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্বে থাকা ডা. রতন কুমার রায়কে সরিয়ে রাজশাহী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. শাফকাত ওয়াহিদকে পরিচালক পদে পদায়ন করা হয়েছে।
সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের বর্তমান পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. রতন কুমার রায় জানান, হ্যাঁ বিষয়টি আমিও শুনেছি। গতকাল থেকে হাসপাতাল নিয়ে যেসব ঘটনা ঘটছে তার পরিপ্রেক্ষিতে হয়তো আমাকে সরিয়ে তাকে পদায়ন করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!