পাবনা-রাজশাহী রুটে গনভবন থেকে ভিডিও বার্তার মাধ্যমে ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো পাবনার ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনটি। এতে করে ঢালারচর থেকে পাবনা পর্যন্ত আরও ৫২ কিলোমিটার নতুন রেলপথ সংযুক্ত হলো।
সকাল সাড়ে ১০ টায়, গনভবন থেকে ভিডিও বার্তার মাধ্যমে এই ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বিতীয় ধাপে ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ঢালারচর স্টেশনে সুধী সমাবেশের আয়োজন করে পশ্চিমাঞ্চল রেলেওয়ে বিভাগ। এসময় উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক আসাদুল হক, পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম সহ জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

ঈশ্বরদী-ঢালারচর রেলপথের পাবনা পর্যন্ত প্রথম ধাপে ২৫ কিলোমিটার রেললাইন নির্মাণ হওয়ার পর গত ২০১৮ সালের জুন থেকে পাবনা-রাজশাহী রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়েছিল। মোট ৭৮ কিলোমিটার রেলরুটের বাকি ৫৩ কিলোমিটারের নির্মাণ ও দ্বিতীয় ট্রেন চলাচলের জন্য যাবতীয় কাজ শেষে আজ থেকে পূর্ণাঙ্গ ট্রেন চলাচল শুরু হলো।

এর মাধ্যমে পাবনার মানুষ রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে কম খরচে ট্রেন ভ্রমনের সুযোগ পাবেন। এতে খুশি স্থানীয়রা। রেল কর্মকর্তা জানান, সকল জেলাকে রেলপথের সাথে সংযুক্ত করতে কাজ করছে সরকার। এর মাধ্যমে এক নতুন মাইলফলকে যুক্ত হলো ঢালারচরবাসী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *