পাবনা সংবাদপত্র এজেন্ট লিটন শেখের পিতা মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনার সংবাদপত্র এজেন্ট ও নিউজ কর্ণারের মালিক মো. লিটন শেখের পিতা আব্দুল আজিজ (৭০) মঙ্গলবার সকাল ৯টার দিকে শহরের ছাতিয়ানী বটতলাস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে——–রাজেউন)। তিনি চার ছেলে চার মেয়ে রেখে গেছেন। বাদ আসর জান্নাতুল মাওয়া জামে মসজিদে নামাজে জানাজা শেষে তাকে পাবনার আরিফপুর কবরস্থানে দাফন করা হয়।

পাবনার সংবাদপত্র এজেন্ট ও নিউজ কর্ণারের মালিক মো. লিটন শেখের পিতা আব্দুল আজিজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দৈনিক সমকালের জেনারেল ম্যানেজার (সার্কুলেশন) মো. হরুনুর রশীদ, সমকালের পাবনা অফিসের স্টাফ রির্পোটার ও পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান। আব্দুল আজিজ একজন মুক্তিযোদ্ধা ছিলেন।

পাবনা সদর উপজেলার ছাতিয়ানী গ্রামের মৃত খুয়াই শেখের ছেলে আব্দুল আজিজ শেখ দারিদ্রতার কারনে পাক শাসন আমলে পাবনা থেকে দিনাজপুরের পাহাড়পুর গিয়ে নির্মান শ্রমিকে কাজ শুরু করেন। সে সময় সে অ্যাডভোকেট রিয়াজুল ইসলামের বাসায় থেকে কাজ করতে থাকেন। এর কিছুদিন পরে স্বাধীনতা যুদ্ধ শুরু হলে সে তার কয়েকজন সঙ্গী নিয়ে ১৯৭১ সালের ৫ ফেব্রুয়ারী ভারতের পশ্চিম দিনাজপুর জেলার পয়রামপুর থানার শিববাড়ী প্রশিক্ষন কেন্দ্রে রাইফেল ট্রেনিং সমাপ্ত করে। ১০৫ দিন প্রশিক্ষন শেষে ৭নং সাব সেক্টরে যোগদান করে জজ ভাই নামের একজন কমান্ডারের নেতৃত্বে দিনাজপুরের বিভিন্ন অঞ্চলে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন।

যুদ্ধ চলাকালীন সময়ে পাক হানাদার বাহিনীদের ছোড়া বোমা, শেল, মর্টারসহ বিভিন্ন অস্ত্রের শব্দে তার কানের সমস্যা দেখা দিতে থাকে। ধীরে ধীরে তিনি শ্রবন প্রতিবন্ধীতে পরিনত হয়। এ কারনে তিনি কানে শুনতে না পারায় নির্মান শ্রমিকের কাজ হারাতে হয়। ফলে পরিবার পরিজন নিয়ে অসহায় হয়ে পড়েন। উপায়ান্তর না দেখে ১৯৮৫ সালে আজিজ পাবনার পৈত্তিক ভিটায় ফিরে আসেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *