পাবনা-২ আসনে রেকর্ড সংখ্যক আ.লীগ প্রার্থীর মনোনয়ন ফরম ক্রয়

পাবনা (সুজানগর) সংবাদদাতা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার পাবনা-২ আসনে আওয়ামী লীগের রেকর্ড সংখ্যক প্রার্থী দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন। দেশ স্বাধীনের পর থেকে নিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত এ আসনে সর্বাধিক ৫জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেন।

কিন্তু আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আসনটি থেকে ১৬ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রার্থীরা হলেন, পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সুজানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আহমেদ ফিরোজ কবির, বর্তমান সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু, প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মির্জা এমএ জলিল, ট্যারিফ কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মজিবুর রহমান, রাকসুর সাবেক জি,এস খন্দকার জাহাঙ্গীর কবির রানা, বেড়া উপজেলা চেয়ারম্যান ও বেড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের, আবদুল আজিজ খান, তোফাজ্জল হোসেন চৌধুরী, ডাঃ কেএম শফিউল আলম বাদশা, সাবেক ছাত্র নেতা আবদুল মতিন, লিয়াকত আলী তালুকদার, কেয়া খানম, সাবেক ছাত্র নেতা কামরুজ্জামান খান উজ্জ্বল, আশিকুর রহমান খান সবুজ, ইমরান সিরাজ সম্রাট ও গাফফারী রাসেল।

গত ৮ নভেম্বর থেকে গত ১১ নভেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে ওই ১৬ প্রার্থী আওয়ামী লীগের ধানমন্ডিস্থ কার্যালয় থেকে দলীয় মনোয়নপত্র ক্রয় করেন।

এদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী এবং এলাকার রাজনৈতিক সচেতন ব্যক্তিরা বলেন রাজনীতিতে এখন আর আগের মতো গুণগতমান নেই। আগে দলীয় নেতা-কর্মী তথা সর্বস্তরের মানুষের কাছে গ্রহণযোগ্য নেতারা দলীয় মনোনয়ন ফরম ক্রয় করতেন। কিন্তু এখন গ্রহণযোগ্যতার প্রয়োজন হয়না।

এমনকি দলের জন্য ত্যাগ করারও প্রয়োজন হয়না। এখন প্রয়োজন শুধু টাকার। বর্তমানে যার টাকা আছে তিনি যে পর্যায়ের নেতাই হননা কেন মনোনয়র ফরম কিনতে পারেন।

পাবনা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয়ের ক্ষেত্রেও তাই হয়েছে বলে দলের ত্যাগি এবং শীর্ষ নেতারা মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *