পাবনা-৩ আসনে চাটমোহরে প্রার্থী পেয়ে নেতাকর্মীদের উচ্ছ্বাস

বিশেষ প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র ২০৬ জনের চুড়ান্ত প্রার্থী তালিকা শুক্রবার বিকেলে প্রকাশ করেছে। সেই চুড়ান্ত প্রার্থী তালিকায় পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে বিএনপি’র মনোনয়ন পেয়েছে চাটমোহর উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ্ব কে,এম আনোয়ারুল ইসলাম।
দির্ঘদিন পরে চাটমোহর উপজেলা থেকে কোন দলের প্রার্থী থাকায় উপজেলার বিভিন্ন স্তরের মানুষ, দলীয় নেতা কর্মীদের মাঝে উচ্ছাস দেখা গেছে। এ সংসদীয় আসনে ভোটার সংখ্যা তিন উপজেলা মিলে প্রায় ৪ লক্ষাধিক। শুধু চাটমোহর উপজেলাতেই ভোটার সংখ্যা রয়েছে প্রায় সোয়া দুই লক্ষ। ভোটার সংখ্যা অনুপাতে অপর দুই উপজেলা মিলে যে ভোট শুধু চাটমোহর উপজেলাতেই তার অধিক ভোট। সেই অনুপাতে চাটমোহর বাসীর দির্ঘদিনের একটা স্বপ্ন যে দল থেকে চাটমোহরের প্রার্থীকে মনোনয়ন দিবে তার পক্ষে দল মত নির্বিশেষে চাটমোহরবাসী ভোট দিবে।

এর আগে এই আসনে আ’লীগ থেকে মনোনয়ন পেয়েছেন পাশর্^বর্তী ভাঙ্গুড়া উপজেলার বাসিন্দা বর্তমান সংসদ মো. মকবুল হোসেন। চাটমোহর বাসী সহ এলাকার প্রবীণ আ’লীগের রাজনীতিবিদ সহ নেতা কর্মীদের তীব্র চাওয়া ছিল চাটমোহর উপজেলা থেকে আ’লীগের একজন দলীয় মনোনয়ন পাবার। শেষ মূহুর্তে যখন সেই একই ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেয়ার ঘোষনায় হতাশ হয়ে পড়েন উপজেলার সাধারন ভোটার সহ এ উপজেলার শীর্ষস্থানীয় আ’লীগ নেতৃবৃন্দ। তবে সর্বশেষ বিএনপি থেকে এ উপজেলার প্রার্থী কেএম আনোয়ারুল ইসলামকে রাখায় উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে এক প্রকার উচ্ছ্বাস মনোভাব লক্ষ করা গেছে। দল বড় কথা নয় এলাকার সন্তানকে সাধারন ভোটাররা বেঁছে নিচ্ছেন এমন মনোভাব প্রায় সবার মাঝে।

চাটমোহর উপজেলা থেকে বিএনপি’র প্রার্থী রাখায় সন্তোষ প্রকাশ করে উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহিম কালু বলেন, আমার প্রাণপ্রিয় দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আমাদের চাটমোহরবাসীর আশা আকাঙ্খার দিকে লক্ষ রেখে তৃণমুল মানুষের চাওয়া পাওয়াকে প্রাধান্য দিয়ে চাটমোহর উপজেলার সন্তান যোগ্য একজন ব্যক্তিকে দলীয় মনোনয়ন দিয়েছে। বিএনপি দলীয় প্রার্থী আনোয়ার সাহেব হলেও আমরা আশা করছি চাটমোহরবাসী দল মত নির্বিশেষে তাকে ভোট দিয়ে বিজয়ী করে চাটমোহরের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনবে।

উপজেলার মূলগ্রাম ইউনিয়নের জগতলা গ্রামের বাসিন্দা আশরাফ আলি জানান, আমরা ধানের শীষ নৌকা বুঝি না। আমাদের চাওয়া ছিল চাটমোহর থেকে একজন প্রার্থী হোক। আ’লীগ থেকে তো হল না, এখন শুনছি ধানের শীষের প্রার্থী আনোয়ার সাহেব হয়েছেন। তাই আমরা তাকেই ভোট দেবো বলে ভাবছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *