পাবনা-৪ আসনসহ পাঁচ সংসদীয় আসনে আ. লীগ প্রার্থী চূড়ান্ত হবে রোববার

এফএনএস: শূন্য হওয়া পাঁচ সংসদীয় আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা বসছে রোববার। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিকাল সাড়ে চারটায় গণভবনে সভাটি অনুষ্ঠিত হবে। একাদশ সংসদের মোট পাঁচটি আসন শূন্য হয়েছে। এরমধ্যে গত রোববার পাবনা-৪ আসনে ২৬ সেপ্টেম্বর, ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে ১৭ অক্টোবর উপ-নির্বাচন করার তফসিল ঘোষণা করে ইসি।

আর বাকি দুই শূন্য আসন ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ এর উপ-নির্বাচনের তফসিল ৯০ দিন পিছিয়ে দেয়া হয়েছে। এসব আসনগুলোর উপ-নির্বাচনে ১৪০ জন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। যাদের মধ্যে ৫৬ জনই চান ঢাকা-১৮ আসনের মনোনয়ন।

প্রয়াত এমপি সাহারা খাতুনের আসনে ৫৬ মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগের সাবেক ও বর্তমান নেত্রী, সাবেক সংসদ সদস্য, সাবেক সচিব, পুলিশের সাবেক ডিআইজি, সাবেক জেলা জজ, চিকিৎসক, শিক্ষক ও কাউন্সিলর।

এদিকে শূন্য হওয়া ৫টি আসনে প্রার্থী বাছাই করতে গত ১৭ আগস্ট থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। যা ২৩ আগস্ট শেষ হয়। দলীয় মনোনয়ন ফরম বিক্রির শেষ দিনে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান গণমাধ্যমকে বলেছিলেন, শূন্য হওয়া পাঁচটি আসনের উপ-নির্বাচনে মোট ১৪০টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। এর মধ্যে শুধু ঢাকা-১৮ আসনেই ৫৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *