পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরি) আসনে  উপ-নির্বাচন বিএনপির ফরম নিলেন দুই হাবিব

নিজস্ব প্রতিবেদক:  পাবনা-৪ আসনের উপনির্বাচনে ধানের শীষের ফরম নিয়েছেন বিএনপির দুই নেতা। এরা হলেন- পাবনা জেলার আহ্বায়ক ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব এবং কেন্দ্রীয় শ্রমিক দল নেতা মো. আহসান হাবিব।

রবিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল পাবনা-৪ আসনের ফরম বিক্রি শুরু হয়। মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে ১০ হাজার টাকা। সোমবার (৩১ আগস্ট) দুপুর ২টার মধ্যে মনোনয়ন প্রত্যাশীদের ২৫ হাজার জামানতসহ পুরণকৃত ফরম জমা দিতে হবে কেন্দ্রীয় কার্যালয়ের দপ্তরে।

বিকালে হাবিবুর রহমান হাবিব দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী কাছ থেকে ফরম সংগ্রহ করেন। এরপর রিজভী কাছ থেকে ফরম সংগ্রহ করেন মো. আহসান হাবিব।

পরে রিজভী বলেন, আমরা গণতন্ত্র ফিরিয়ে নিয়ে আসার জন্য যেমন আন্দোলন-সংগ্রামে রাজপথে আছি। আমরা জানি এই নির্বাচনের পরিণতি কী হয় জেনেও গণতন্ত্র প্রসারণের জন্য আমার নির্বাচন অংশ গ্রহণ করেছি। আমরা জানি-নির্বাচন, নির্বাচন কমিশন ও ভোট এটির যে একটা সুষ্ঠু ব্যবস্থা সেটা সরকার ভেঙে ফেলেছে। এগুলো যাতে ফিরিয়ে নিয়ে আসা যায়,আবার যাতে সুষ্ঠু নির্বাচন করা যায়, আবার সুষ্ঠু ভোট যাতে দেশে হয় সেটারই অংশ হিসেবে, আন্দোলনের অংশ হিসেবে এই উপ-নির্বাচনে আমরা অংশ নিচ্ছি।

আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপ-নির্বাচন। গত ২ এপ্রিল পাবনা-৪ আসনের সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *