পাবিপ্রবিতে অবস্থান কর্মসূচী শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাত দফা দাবীতে বিশ্ববিদ্যালয়ের গেটে অবস্থান কর্মসূচী ও প্রতিকী অনশন পালন করেছন।

আজ (২৬ নভেম্বর) সোমবার সকাল সাড়ে ৯টা থেকে ১টা পর্যন্ত তারা এই কর্মসূচী পালন করে। শিক্ষার্থীদের দাবীগুলোর মধ্যে সকল প্রশাসনিক কর্তা ব্যাক্তিদের পদত্যাগ, দশ শিক্ষার্থীর অবৈধ বহিষ্কারাদেশ প্রত্যাহার, শিক্ষার্থীদের নায্য দাবী মেনে নেয়া, ক্যম্পাসে শিক্ষা কার্যক্রম চালুকরনসহ সাত দফা দাবীতে তারা এই কর্মসূচী পালন করে।

অবস্থান কর্মসূচী চলাকালে শিক্ষার্থীরা বলেন, আমরা দীর্ঘদিন ধরে ক্যম্পাসে নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছিলাম। দাবীগুলোর মধ্যে ২০১৫-১৬ শিক্ষাবর্ষসহ পরবর্তী সকল ব্যাচ সমূহের অডিন্যান্সের আওতাভুক্ত করা, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তূকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট সমাধান, ক্যাম্পাসে ওয়াইফাই চালু এবং শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পুলিশ ফাঁড়ি স্থাপন করা উল্লেখযোগ্য। বার বার প্রশাসন আমাদের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করেনি।

প্রসঙ্গত, গত ৫ নভেম্বর আমরা প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করার সময় ভাইস চ্যান্সেলরকে লাঞ্চিত করার ঘটনায় ওই দিনই রিজেন্ট বোর্ডের সভায় ১০ শিক্ষার্থীকে বহিষ্কার ও ক্যম্পাস অনির্দিষ্ট কালের জন্যে বন্ধ ঘোষনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *