পাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

পিপ (পাবনা) : শনিবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে। এ উপলক্ষে সকালে প্রশাসন ভবন থেকে শোকর‌্যালি বের করা হয়। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়।

সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপাচার্য প্রফেসর ড. এম. রোস্তম আলী, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ।

এরপর শ্রদ্ধা জানান, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, প্রক্টর অফিস, ছাত্র উপদেষ্টা দপ্তর, কর্মকর্তা পরিষদ. কর্মচারী পরিষদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃপক্ষ, শেখ হাসিনা ছাত্রী হল, বিভিন্ন বিভাগ-সমিতি ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। এরপর এক মিনিট নিরবতা পালন করা হয়। শেষে শহীদ আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

পরে গ্যালারী-২ – শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপন পরিষদের আহবায়ক ড. মোঃ হাবিবুল্লাহর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী। আরও বক্তব্য রাখেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম, কোষধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ, শিক্ষক সমিতির সভাপতি ড. ওমর ফারুক, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার বহ্ম্র ও পরিবহন পুল প্রশাসক ড. কামরুজ্জামান, কর্মকর্তা সমিতির সাবেক সভাপতি রফিকুল ইসলম প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *