পাবিপ্রবিতে সিআরপি’র বিনামূল্যে স্বাস্থ্যসেবা কর্মসূচী

পাবনা প্রতিনিধি : বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারের সিআরপি এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)র যৌথ উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিশ^বিদ্যালয়ের ক্যাম্পাসে একটানা চলা বিনামূল্যে স্বাস্থ্যসেবা কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীর পাশাপাশি ৬ শতাধিক স্থানীয় মানুষ স্বাস্থ্যসেবা গ্রহন করেন। ফিজিওথেরাপী, মেডিসিন, গাইনী, চক্ষু, শিশু রোগ সহ বিভিন্ন বিভাগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য সিআরপি থেকে ৬ জনের বিশেষজ্ঞ চিকিৎসক দল এই চিকিৎসাসেবা দেন। কর্মসূচীতে ফিজিওথেরাপী সহ অন্যান্য বিষয়ে রোগ নির্নয়, চিকিৎসকের পরামর্শপত্রের পাশাপাশি দুঃস্থদের মাঝে বিনামূল্যে ঔষধও প্রদানও করা হয়।

এর আগে সকালে পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স প্রধান অতিথি হিসাবে স্বাস্থ্যসেবা কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রোস্তম আলী, সিআরপি’র কর্মকর্তা জাহিদুদ্দিন আকন্দ সহ সিআরপি ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিআরপি’র কর্মকর্তারা জানান, প্রান্তিক ও সাধারন মানুষকে ফিজিওথেরাপী চিকিৎসা সেবা সম্পর্কে জানানো ও বোঝানোর জন্য তারা এই স্বাস্থ্যসেবা কর্মসূচীর আয়োজন করেছেন। তিনি আরো বলেন, জাতির জনকের পুরোটা জীবন কেটেছে সাধারন থেটে খাওয়া মেহনতি মানুষের কল্যানে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিবীতে তার প্রতি শ্রদ্ধা জানাতে ১৭ মার্চ পাবিপ্রবির সাথে যৌথ উদ্যোগে সিআরপি পাবনায় বিনামূল্যে এই স্বাস্থ্যসেবা কর্মসূচীর আয়োজন করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *