পাবিপ্রবি’র এক শিক্ষকের পদোন্নতি আটকে রাখার প্রতিবাদে অনশন

পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড. এম আব্দুল আলীমের পদোন্নতি আটকে রাখা ও তাকে লিগ্যাল নোটিশ দেয়ার প্রতিবাদে অনশন কর্মসূচী পালন করেছেন কয়েকজন শিক্ষক-শিক্ষার্থী।

রোববার (২১ মার্চ) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা এ কর্মসূচী পালন করেন। বাংলা ও সমাজকর্ম বিভাগের কয়েকজন শিক্ষক-শিক্ষার্থী এ কর্মূসচীতে অংশ নেন।

এ সময় শিক্ষক সমাজকর্ম বিভাগের সহকারি অধ্যাপক সাবেক প্রক্টর আওয়াল কবির জয় অভিযোগ করে বলেন, বাংলা বিভাগের শিক্ষক ড. আব্দুল আলীমের পদোন্নতি অন্যায়ভাবে ও ক্ষমতার অপব্যাবহার করে আটকে রেখেছেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রোস্তম আলী। এছাড়াও তিনি আইসিটি আইনে মামলার ভয় দেখিয়ে ড. আলীমকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। যা আমাদের শিক্ষকদের কাছে কোনোভাবেই কাম্য নয়। আমরা অবিলম্বে তার পদোন্নতি দেবার আহবান জানাচ্ছি।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রোস্তম আলী বলেন, এখানে তার কিছু করণীয় নেই। তার পদোন্নতি আটকে আছে রিজেন্ট বোর্ডের সিদ্ধান্তের উপরে। ড. আলীমের বিষয়ে একটি তদন্ত কমিটি কাজ করছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর রিজেন্ট বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। আমি তো রিজেন্ট বোর্ডের বাইরে যেতে পারবো না।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *