পাবিপ্রবির ওয়েবিনারে নোবেল বিজয়ী পদার্থবিজ্ঞানী

পাবনা প্রতিনিধি : পাবিপ্রবির আন্তর্জাতিক ফিজিক্স ওয়েবিনারে আগামী ১৭ই জুন ২০০ তম পর্বে যুক্ত থাকবেন ২০১৮ সালের নোবেল বিজয়ী প্রফেসর ডোনা থিও স্ট্রিকল্যান্ড।
‌পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. প্রীতম কুমার দাস  করোনাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষামুখী রাখতে প্রতিনিয়ত অনলাইনে পদার্থ বিজ্ঞান বিষয়ক সেমিনারের আয়োজন করে আসছেন।
তিনি ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল “Physics_আড্ডা” এবং ” astrophysics and astronomy school” এর মাধ্যমে প্রতিনিয়ত অনলাইন সেমিনার বা ওয়েবিনার করেন।
এরই ধারাবাহিকতায় আগামী ১৭ জুন ওয়েবিনারের ২০০ তম পর্বে যুক্ত হবেন ২০১৮ সালের নোবেল বিজয়ী পদার্থবিজ্ঞানী প্রফেসর ডোনা থিও স্ট্রিকল্যান্ড।
ওয়েবিনারটি ১৭ জুন বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য এই বিজ্ঞানীর মাধ্যমে পাবিপ্রবির আন্তর্জাতিক ফিজিক্স ওয়েবিনারে তৃতীয় কোন নোবেল বিজয়ী অংশগ্রহণ নিশ্চিত করবেন।
physich আড্ডা’র কর্নধার ও ওয়েবিনারের সঞ্চালক  প্রীতম কুমার দাস জানান, ” প্রফেসর ডোনা আমাদের আন্তর্জাতিক পদার্থবিজ্ঞান ওয়েবিনারে বক্তা হিসেবে তৃতীয় নোবেল বিজয়ী হবেন। এটি কেবল বাংলাদেশে নয় বিশ্বজুড়ে পদার্থবিজ্ঞান সেমিনার বা ওয়েবিনারের ক্ষেত্রে একটি নতুন মাইলফলক হতে চলেছে । অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীরা বিখ্যাত বিজ্ঞানী এবং নোবেল বিজয়ীর সাথে কথাবার্তা করার জন্য দারুন একটা সুযোগ হবে।  আমাদের আন্তর্জাতিক পদার্থবিজ্ঞানের ওয়েবিনারে তাকে সাথে নিয়ে হোস্ট করা আমার জন্য  অনেক সম্মানের।”
তিনি সকলকে উক্ত ওয়েবিনারের যুক্ত থেকে সেমিনারটি উপভোগ করার জন্য আহবান জানিয়েছেন।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *