পাবিপ্রবি শিক্ষার্থীদের ৭ দফা দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা ৭ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। আজ শনিবার (২৪ নভেম্বর) সকাল ১১ টার দিকে পাবনা শহরের আব্দুল হামিদ রোডে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করে তারা।

মানববন্ধন কর্মসূচীতে শিক্ষার্থীরা অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া ও সেশন জটমুক্ত, ১০ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ ৭ দফা দাবী মেনে নেওয়ার জন্য বিশ্বাবিদ্যালয় কর্তৃপক্ষেকে আহবান জানান তারা।

দাবী গুলো হলো শিক্ষার্থীদের বর্তমানে সাত দফা দাবী হচ্ছে – ২০১৫-১৬ শিক্ষাবর্ষসহ পরবর্তী সকল ব্যাচ সমূহের অডিন্যান্সের আওতাভুক্ত করা, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তূকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট সমাধান, ক্যাম্পাসে ওয়াইফাই এর ব্যাবস্থা করা এবং শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পুলিশ ফাঁড়ি স্থাপন এবং ১০ শিক্ষার্থীকে বহিষ্কার আদেশ প্রত্যাহার করতে হবে।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৬ দফা দাবীতে ভাইস চ্যান্সেলরকে অবরুদ্ধ করা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সন্ধ্যায় এক জরুরী বৈঠক করে। বৈঠকে ১০ শিক্ষার্থীকে বহিষ্কার ও ক্যম্পাস অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করে বিশ্ববিদ্যালয় প্রশাাসন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *