পাভেলের ড্রামস, ইমনের গিটার, সুমির নথ বিক্রি হলো ১০ লাখে

বিনোদন: করোনা সংকটে অসহায় মানুষের পাশে দাঁড়াতে শ্রোতাপ্রিয় ব্যান্ডদল চিরকুট তাদের কিছু জিনিস নিলামে তুলেছিল। অনলাইন নিলামে এসব জিনিস বিক্রি হয়েছে ১০ লাখ টাকা। চিরকুটের এই জিনিসের মধ্যে রয়েছেÑপাভেলের ড্রামস, ইমনের গিটার, শারমীন সুলতানা সুমির নাকের নথ। যে নথ পরে দেশে-বিদেশে শতাধিক কনসার্ট করেছেন এই শিল্পী।

বিজয়ী বিডার অস্ট্রেলিয়া বাংলাদেশ কালচারাল এক্সচেঞ্জ নামে একটি কোম্পানি। এর কর্ণধার অস্ট্রেলিয়ান প্রবাসী জায়েদি সজীব। চিরকুট ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য, কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার শারমীন সুলতানা সুমি বলেনÑটুকটাক গান বাজনা-ও যে এভাবে একদিন কাজে আসবে কে জানতো! আজ চিরকুটের গৌরব ও আনন্দের দিন। ব্যান্ড মিউজিক যারা করেন, ভালোবাসেন; তাদের জন্যও সুখবরের দিন হতে পারে।

মানুষের এই দুঃসময়ে চিরকুট থেকে আমাদের প্রিয় কিছু জিনিস নিলামে দিয়েছিলাম। সেগুলো ১০ লাখ টাকায় বিক্রি হয়েছে। সত্যি আমরা অভিভূত। রাতে ‘অকশন ফর অ্যাকশন’ নামে ফেসবুক পেজ এই নিলাম কার্যক্রম অনুষ্ঠিত হয়। বিক্রিত অর্থ দুঃস্থদের মাঝে বিতরণ করা হবে। এ প্রসঙ্গে সুমি বলেনÑ এই ১০ লাখ টাকা এই মুহূর্তে আমাদের জন্য ১০ কোটি টাকার চেয়েও মূল্যবান।

আমরা ঠিক করেছি টাকাটা ২০টি পরিবারকে ১০ হাজার করে ৫ মাসের খরচ হিসেবে দেব। এই সময়ে কর্মহীন হয়ে পড়া কিছু মিউজিশিয়ান, ক্লিন টাঙ্গাইল ও স্পৃহা ফাউন্ডেশনের মাধ্যমে কিছু পরিবারকে দেওয়ার পরিকল্পনা করছি। এর আগে বরেণ্য অভিনেতা হুমায়ুন ফরীদির বহুল ব্যবহৃত চশমা, সাকিব আল হাসানের প্রিয় ব্যাট, কণ্ঠশিল্পী তাহসান খানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠাসহ বেশ কজন তারকার প্রিয় জিনিস নিলামে বিক্রি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *