পার্টিতে গিয়ে করোনায় আক্রান্ত বেলজিয়ামের রাজকুমার

বিদেশ : মহামারি করোনায় বিপর্যস্ত স্পেন। একের পর এক লকডাউনে স্থবির অর্থনীতির চাকা। সেই পরিস্থিতিতে লকডাউন চলাকালীন এক পার্টিতে যোগ দিয়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বেলজিয়ামের রাজকুমার জোয়াচিম (২৮)।

তিনি বেলজিয়ামের রাজা ফিলিপের ভাতিজা। শনিবার (৩০ মে) দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, স্পেনের রাজপ্রাসাদ নিশ্চিত করেছে যে, প্রিন্স জোয়াচিম গত ২৬ মে ইন্টার্নশিপের জন্য বেলজিয়াম থেকে স্পেন গিয়েছিলেন। তার দুই দিন পরে তিনি দক্ষিণ স্পেনের কর্ডোবা শহরে একটি পার্টিতে যোগ দেন। এরপরই তার শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। ওই পার্টিতে অংশ নিয়েছিলেন ২৭ জন।

পার্টিতে যারা অংশ নিয়েছিলেন, তাদের সবাইকেই সঙ্গনিরোধে থাকতে বলা হয়েছে। কর্ডোবার লকডাউন নিয়মের অনুযায়ী, ১৫ জনের বেশি লোকের সমাগম হওয়া বা পার্টি করার অনুমতি নেই। স্প্যানিশ পুলিশ বিষয়টি নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে। লকডাউন বিধি-নিষেধ লঙ্ঘণের প্রমাণ পেলে তাদের ১০ হাজার ইউরো জরিমানা করা হতে পারে।

কর্ডোবায় স্পেন সরকারের প্রতিনিধি রাফায়েলা ভ্যালেনজুয়েলা এই পার্টি করার জন্য নিন্দা জানিয়েছেন এবং যারা উপস্থিত ছিলেন তাদের দায়িত্বজ্ঞানহীন বলে অভিহিত করেছেন। তিনি বলেন, আমি অবাক এবং ক্ষোভ প্রকাশ করছি। করোনা মহামারির মধ্যে জাঁতি যখন শোকের মধ্যে রয়েছে, তখন এই ধরনের ঘটনা ঘটলো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *