পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

নিজস্ব প্রতিবেদক : প্রিয়নবী হজরত মোহাম্মদ (সা.) এর স্মৃতিবিজড়িত মহান ১২ রবিউল আউয়াল বুধবার। সর্বকালের সর্বশ্রেষ্ঠ এই মহামানবের জন্ম ও ওফাত দিবস আজ। দিবসটি মুসলমানদের কাছে পবিত্র। দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

দিবসটি পালন উপলক্ষে আজ পাবনা জেলার বিভিন্ন উপজেলার পাড়া মহল্লা, অলি-গলিতে মিছিল হচ্ছে। এছাড়া সরকারি-বেসরকারিভাবে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে বিভিন্ন ধরনের কমর্সূচিও পালন করা হচ্ছে।

আমাদের প্রতিবেদক সেলিম আহমেদ জানান : ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈশ্বরদীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে। আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উদ্যোগে শহরে বিশাল জশনে জুলুস ধর্মীয় বিশাল শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে মোটরসাইকেল, রিকসা, অটোবাইকসহ বিভিন্ন যানবাহন ও পায়ে হেঁটে ধর্মপ্রাণ মানুুষ অংশ নেয়।

আজ ১২ রবিউল আউয়াল বুধবার শহরের ফতেমোহাম্মদপুর লোকো ফুটবল মাঠ থেকে বিশাল শোভাযাত্রাটি শুরু হয়ে কলেজ রোড, আলীবদ্দীন রোড, আলোবাগ মোড়, পোষ্ট অফিস মোড়, রেলগেট, ষ্টেশন রোড হয়ে পুরাতন বাসটার্মিনালে এসে শেষ হয়। সেখানে মাহবুব আহমেদ স্মৃতি মঞ্চে মহানবী (সাঃ) এর জীবনীর উপর আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে দিন ব্যাপি দুঃস্থ্য ও গরীবদের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়াও হামনাদ, কোরআন তেলোয়াত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ও মাজহার-এ ইসলাম মাদ্রাসার প্রিন্সিপাল পীরে ত্বরিকত আলহাজ্ব হযরত মাওলানা মুফতি আবুল খায়ের রিজভীর সভাপতিত্বে মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চে ইসলামী আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাজহার-এ ইসলাম মাদ্রাসার সহকারি শিক্ষক ক্বারী মিকাইল ইসলাম, মুফতি ক্বারী সাইদুর রহমান, কাউন্সিলর আমিনুর রহমান, কাউন্সিলর কামাল আশরাফী, ইউপি সচিব মিজানুর রহমান খোকন, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈশ্বরদী উপজেলা শাখার সাধারন সম্পাদক ইসলাম হোসেন আতিয়ার, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সাবেক সহ-সভাপতি শরাফত হোসেন মুন, সাবেক সাধারন সম্পাদক ইসলাম হোসেন জুয়েল ও হুজুর নুরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ঈশ্বরদী উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সৈয়দ তৌফিকুল আলম সনি।

অাটঘরিয়া : এদিকে অাটঘরিয়া উপজেলায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হচ্ছে। বিভিন্ন মসজিদে ওয়াজ ও মিলাদ মাহফিল, কোরআন খানি, ফাতেহা পাঠ, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালন করছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *