পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে বেড়ায় মহাসড়ক অবরোধ

পিপ (পাবনা) : পাবনার মাধপুর হাইওয়ে পুলিশের চাঁদাবাজি, মারধর ও হয়রানির প্রতিবাদে গতকাল সোমবার পাবনার বেড়ায় জাতীয় মহাসড়ক অবরোধ করে সিএনজি চালকরা।

বেড়া সিএন্ডবি ব্রীজের পশ্চিম পাশের মহাসড়কে সকাল ১১ টা থেকে ২টা পর্যন্ত পাবনা ঢাকা সড়ক অবরোধ করলে মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। বেড়া ও সাঁথিয়া পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপে অবশেষে অবরোধ প্রত্যাহার করে নেয় চালকেরা।

বেড়া সিএনজি চালক সমিতির সভাপতি মিন্টু মিয়া সমকাল‘কে জানান, মাধপুর হাইওয়ে পুলিশের অফিসার ইনর্চাজ ও একজন এসআই বেড়া সাঁথিয়ার সিএনজি চালকদেরকে প্রতিদিন হাজার হাজার টাকা ঘুষ দিতে বাধ্য করে।

জাতীয় মহাসড়কের আমাইকোলা নামক স্থানে সিএনজি গ্যাস ষ্ট্রেশন অবস্থিত হওয়ায় সিএনজি চালকরা গ্যাস নিতে জাতীয় মহাসড়কে কিছুটা পথ অতিক্রম করতে হয়। যাত্রী ছাড়া খালি সিএনজি নিয়ে গ্যাস ভরতে গেলেও পাবনার মাধপুর হাইওয়ে পুলিশ গাড়ী আটকিয়ে টাকা আদায় করে। টাকা দিতে না চাইলে চালকদের অকথ্য ভাষায় গালাগালি ও মারধর করে, টাকা না দিলে সিএনজি জব্দ করে নিয়ে যায়। সম্প্রতি এক দরিদ্র সিএনজি চালকের সিএনজি জব্দ করায় দুশ্চিন্তায় চালক হঠাৎ অসুস্থ হয়ে মারা যায়।

সিএনজি চালক সমিতির নেতা মিন্টু মিয়া আরও বলেন, ‘বেড়া-সাঁথিয়ার পুলিশ কর্মকর্তাদের আশ্বাসে এবং সাংবাদিক ভাইদের অনুরোধে ও মানবিক কারনে আমরা সড়ক অবরোধ তুলে নিলাম।

পাবনার মাধপুর হাইওয়ে পুলিশ আবারও চাঁদাবাজি করলে বা কোন ভাবে সিএনজি চালকদের হয়রানি করলে আমরা বৃহত্তর কর্মসূচী দেব’।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *